International Yoga Day: সপ্তম আন্তর্জাতিক যোগ দিবসে জাতির উদ্দেশ্য ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সোমবার, ২১ জুন ২০২১, সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস (7th International Yoga Day)। এই উপলক্ষ্যেই আর কিছুক্ষণের মধ্যেই জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi Speech)। ভোর সাড়ে ৬টায় ভাষণ রয়েছে প্রধানমন্ত্রীর।করোনাভাইরাসের এই মহামারির কারণে চলতি বছর যোগদিবসের অনুষ্ঠান টেলিভিষণে সম্প্রচারিত হবে। রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই ট্যুইটারে যোগ দিবসের কথা জানিয়েছেন ।

ট্যুইটারে বার্তা দিয়ে প্রধানমন্ত্রী লিখেছেন,  ‘আগামিকাল ২১ জুন আমরা সপ্তম যোগদিবস পারন করব। এবার যোগ দিবসের মূল বিষয় হল স্বাস্থ্যের জন্য যোগ।’ তিনি আরও বলেছেন, শারীরিক ও মানসিক সুস্থতার জন্য যোগ অনুশীলনের প্রয়োজন রয়েছে। তিনি জানিয়েছেন সকাল সাড়ে ৬টা নাগাদ এই অনুষ্ঠানে তিনি  বক্তব্য রাখবেন।’

জাতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, টেলিভিশনে রেকর্ড করা যোগ দিবসের অনুষ্ঠানে দেখা যাবে ১৫ জন আধ্যাত্মিক গুরু ও যোগ গুরুদের। এদিনের অনুষ্ঠানের আয়োজক আয়ুষ মন্ত্রক ।

উল্লেখ্য, প্রতি বছর ২১ জুন আন্তর্জাতিক যোগদিবস পালন করা হয়। ২০১৮ সাল থেকে রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদ এই দিনটিকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছিল। সেই সময় ১৭৭টি দেশ তা সমর্থন করেছিল। 

Leave a Reply

Your email address will not be published.