তৃণমূলের কাজ করতে গিয়ে ত্রিপুরায় আটক ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের কর্মীরা, নালিশ এল মমতার কাছে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের ২০ থেকে ২২ সদস্যের দল পৌঁছেছে ত্রিপুরায়। আইপ্যাকের ওই কর্মীদের বেআইনি ভাবে আটকে রাখার অভিযোগ উঠল ত্রিপুরায়। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, ত্রিপুরা পুলিশ রবিবার রাত থেকে আগরতলার উডল্যান্ড পার্ক হোটেলে আটকে রেখেছে আইপ্যাকের দলটিকে। মূলত বাংলার প্রতিবেশী এই রাজ্যে তৃণমূলের ঠিক কী পরিস্থিতি তা জানাই আইপ্যাকের সদস্যদের প্রধান উদ্দেশ্য। তবে আইপ্যাকের সদস্যদের হোটেল থেকে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ত্রিপুরা প্রশাসনের তরফে জারি করা হয়েছে এই নিষেধাজ্ঞা।

ত্রিপুরার রাজধানী আগরতলার ওই হোটেলে রয়েছেন দলের সদস্যেরা। রবিবার রাতে হঠাৎই হোটেলে হানা দেয় পুলিশ। টিম-পিকের সদস্যদের জোর করে আটকে রাখা হয়। ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি আশিস লাল সিংহ বিষয়টি জানিয়েছেন কালীঘাটের দফতরে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিপ্লব দেবের বিরুদ্ধে ক্ষমতার অপপ্রয়োগের অভিযোগ তুলেছেন তিনি।

উল্লেখ্য,গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের ভোটকুশলী ছিলেন প্রশান্ত কিশোর। আর বিধানসভা নির্বাচনের জয়ের পরেই জাতীয়স্তরের রাজনীতিতে বিশেষভাবে নজর দিয়েছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশেষত ২০২৪-এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই বিজেপি বিরোধী দলগুলিকে একজোট হয়ে ফ্রন্ট গঠনের আহ্বান জানিয়েছেন মমতা। সোমবার দিল্লিও গিয়েছেন তিনি। মমতার দিল্লি যাত্রাকে কেন্দ্র করে ইতিমধ্যেই গোটা দেশের চোখ রাজধানীর দিকে। এখন দেখার এই সফর থেকে আদও বিজেপি বিরোধীধের একজোট করতে পারেন কি না তিনি।  

Leave a Reply

Your email address will not be published.