চাঁদের অবিশ্বাস্য ছবি তুলে তাক লাগিয়েছেন পুনের যুবক প্রথমেশ জাজু

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: মন থেকে কিছু করতে চাইলে বয়স কখনই তার মাঝে বাধা হয়ে উঠতে পারে না । ঠিক তেমনই একটি কাজ করেছেন মহারাষ্ট্রের পুনেতে বসবাসকারী ১৬ বছর বয়সী প্রথমেশ জাজু নামে এক যুবক । চাঁদের অবিশ্বাস্য ছবি তুলে তাকে লাগিয়েছেন প্রথমেশ । বাড়িতে বসে তুলে গেছেন একের পর এক চাঁদের ফটো,ভিডিও । সেই ছবি থেকে কিছু ছবি পাওয়া গেল,যা এক কথায় অবিস্মরণীয় অবিশ্বাস্য ।

প্রথমেশ জানায়, ৫৫ হাজারেরও বেশি ছবি তোলা এবং বিপুল পরিমাণ ইন্টারনেট ব্যবহার করার পরেই এই ছবি পাওয়া সম্ভব হয়েছে ৷ এই কাজ করতে গিয়ে তাঁর ল্যাপটপ প্রায় খারাপ হওয়ার জোগাড় ছিল ৷ জ্যোতির্বিজ্ঞানী প্রেমিক প্রথমেশ বলেছেন যে তিনি বিভিন্ন সফ্টওয়্যার ব্যবহার করে ৩৮ টি ভিডিওর মধ্যে ৫০ হাজার ফটোগ্রাফ বের করে এই সুন্দর ছবিটি তৈরি করেছিলেন। প্রথমেশের বিশেষ ক্যামেরায় শট করা মোট ৩৮ টি ভিডিওর ডেটা ১৮৬ গিগাবাইট। প্রতিটি ভিডিও এক থেকে দেড় মিনিটের মধ্যে দুই হাজারেরও বেশি ফ্রেম ক্যাপচার করেছে ।

প্রথমেশ আরও জানিয়েছেন,”আমি প্রথমে চাঁদের বিভিন্ন অঞ্চলের একাধিক ভিডিয়ো তুলি। সেগুলিকে স্টেবিলাইজ করি, তারপরে প্রতিটি ভিডিয়ো একটা ছবিতে মার্জ করি। এর মধ্যে থেকে ৩৮টি ছবি পাই। এরপর আরও নানা কারিকুরি করে ফাইনালি ছবিগুলি হয়।”

বর্তমানে ইন্টারনেটের যুগে কোনো শিল্পকেই লুকিয়ে রাখা যায় না,বেশিরভাগ কিছুই ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় । সেই মতোই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে প্ৰথমেশ এর তোলা এই চিত্র । সকলে তার শিল্পকে নিয়ে চর্চা করতে থাকে ।

Leave a Reply

Your email address will not be published.