Kanhaiya Kumar join Congress: জল্পনা থামিয়ে কংগ্রেসে যোগ দিলেন কানাইয়া কুমার

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দীর্ঘ অপেক্ষার পর জল্পনার অবসান। শেষমেশ রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন কানাইয়া কুমার। মঙ্গলবার দুপুরে দিল্লিতে কংগ্রেস হেডকোয়ার্টারে লাল ঝান্ডা ছেড়ে কংগ্রেসের তেরঙা পতাকা হাতে নিলেন সিপিআইএমের এই তাবড় নেতা। তাঁর সঙ্গেই এদিন কংগ্রেসে যোগ দিলেন গুজরাটের নির্দল বিধায়ক জিগনেশ মেওয়ানি।

মঙ্গলবার সকালেই জানা যায়, কানহাইয়া সিপিআই ছাড়ার আগে দলীয় কার্যালয়ের এসিও নাকি খুলে নিয়ে গিয়েছেন। সেটা নিয়ে নেটদুনিয়ায় বিস্তর লেখালেখি হয়েছে। 

তরুণ নেতাদের দলে নেওয়া নিয়ে আপত্তি তোলেন কংগ্রেসের সিনিয়র নেতা মণীশ তিওয়ারি। তিনি প্রশ্ন তোলেন, যে বামপন্থীরা মতাদর্শগতভাবে কংগ্রেসের থেকে এতটা আলাদা, তাঁদের কেন দলে নেওয়া হচ্ছে? তবে, দুই তরুণ নেতাকে দলে নেওয়ার ব্যাপারে অনড় ছিলেন রাহুল গান্ধী।

২০১৯ সালে সিপিআই-এর টিকিটে বিহারের বেগুসরাই কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে লড়েন কানহাইয়া। কিন্তু বিজেপির বিরুদ্ধে জিততে পারেননি। আগামী বছর বিধানসভা ভোটের আগে এই দলিত নেতাকে কংগ্রেস নিজের প্রধান মুখ করে তুলতে পারে, এমন জল্পনা এখন থেকেই জন্ম নিতে শুরু করেছে। কানহাইয়াকেও একই ভাবে কাজে লাগানো হতে পারে বিহারের রাজনীতিতে।

মঙ্গলবার প্রথমে দিল্লির আইটিও ময়দানে শহিদ-এ-আজম ভগত সিং পার্কে যান কানহাইয়া, জিগনেশরা। সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী। একসঙ্গে হাতে হাত রেখে বিপ্লব গড়ার ডাক দেন তাঁরা। তারপরই এআইসিসি সদর দপ্তরে গিয়ে কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন তরুণ দুই নেতা।

Leave a Reply

Your email address will not be published.