Ipl 2021: হ্যাটট্রিক মিলল না কেকেআরের, ফের একবার পয়েন্ট টেবিলের শীর্ষে ধোনির চেন্নাই

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: নারিনের ম্যাজিকেও হল না শেষ রক্ষা। জয়ের হ্যাট্রিক হাতছাড়া মর্গানদের । এদিন কেকেআরের ম্যাচের শুরুটা ভালো হলেও শেষ হাসি হাসল চেন্নাই। সিএসকের বিরুদ্ধে আবু ধাবিতে হার হজম করতে হল মর্গ্যান বাহিনীকে। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক ইওন মর্গ্যান। কিন্তু প্রথম ওভারেই গত ম্যাচের নায়ক ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান শুভমন গিল। এরপর রাহুল ত্রিপাঠির সঙ্গে জুটি বাঁধেন ভেঙ্কটেশ। কিন্তু দলের ৫০ রানের মাথায় আউট হন তিনিও। পরবর্তীতে দ্রুত ফেরেন অধিনায়ক ইওন মর্গ্যানও (৮)। বাউন্ডারি লাইনে দুরন্ত ক্যাচ নেন ফাফ দু’প্লেসিস। এরপর নীতীশ রানা এবং রাহুল ত্রিপাঠির জুটি দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। শেষদিকে রাসেল (২০) এবং দীনেশ কার্তিক ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে স্কোরবোর্ডে ১৭১ রান তুলে ফেলে নাইটরা।

চেন্নাইয়ের শুরুটা হয়েছিল দুর্দান্ত। এত দিনে রুতুরাজ গায়কোয়াড় এবং ফাফ দু’প্লেসি চেন্নাইয়ের ওপেনিং জুটি হিসেবে শক্তিশালী হয়ে উঠেছেন। রবিবারের ম্যাচে তার আরও একটি উদাহরণ দেখা গেল। প্রথম থেকেই কেকেআর বোলারদের উপর চড়াও হলেন তাঁরা। প্রসিদ্ধ কৃষ্ণ, লকি ফার্গুসন, আন্দ্রে রাসেল কেউই বাদ যাননি।

এদিনের ম্যাচে আক্রমণাত্মক মেজাজে ছিলেন ডু প্লেসিও। ৭টি বাউন্ডারির সাহায্যে ৩০ বলে ৪৩ রান করেন তিনি। তবে ২ জন ফিরতেই কিছুটা চাপে পড়ে যায় চেন্নাই। মিডল অর্ডারে ব্যর্থ হন মহেন্দ্র সিংহ ধোনি, আম্বাতি রায়ডু ও সুরেশ রায়না। কিন্তু রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন মঈন আলি। ২টি বাউন্ডারি ও ১টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৩২ রানের ইনিংস খেলেন তিনি। মঈন ফেরার পর আবার চাপ বাড়লেও চেন্নাইয়ের জয়ের রাস্তা দেখিয়ে দেন রবীন্দ্র জাদেজা। মাত্র ৮ বলে ২২ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। 

এই ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে চেন্নাই ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল। কলকাতার ঝুলিতে ১০ ম্যাচে ৮ পয়েন্ট। 

Leave a Reply

Your email address will not be published.