৩৪ নম্বর জাতীয় সড়ক দ্রুত সারাইয়ের দাবিতে অবরোধ স্থানীয় বাসিন্দাদের

কৃষ্ণনগর,নদীয়া: দীর্ঘদিন ধরে ভগ্নদশায় অবস্থায় পড়ে রয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়ক। এই বেহাল জাতীয় সড়কের কাজ বহুদিন আগে শুরু হলেও তা এখনও সমাপ্ত হয়নি। অর্ধ সম্পূর্ণ ভাঙ্গা রাস্তা দিয়ে যাতায়াত করছে যানবাহন। যানবাহন যাতায়াত এর ফলেই দূষণের সৃষ্টি হচ্ছে। দূষণের কারণেই অতিষ্ঠ হয়ে পড়েছেন জাতীয় সড়কের পার্শ্ববর্তী বাসিন্দারা। অত্যাধিক পরিমাণে যানবাহন চলাচলের ফলেই ধুলোয় ভরে যাচ্ছে ঘরবাড়ি থেকে গাছপালা। যার ফলে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন একাধিক মানুষ।জাতীয় সড়কের পাশে বাসিন্দাদের এখন বসবাস করা এখন দুর্বিষহ হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ,বারংবার জাতীয় সড়ক কর্তৃপক্ষকে জানালেও কোন সুরাহা মিলেনি। নানান উছিলায় তারা বারংবার স্থানীয় বাসিন্দাদের হয়রানি করছে বলেও অভিযোগ।

বারংবার হয়রানির শিকার হয়েই মঙ্গলবার সকাল থেকেই দীর্ঘক্ষন ধরে স্থানীয়রা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। অবরোধের ফলে দীর্ঘক্ষন যানজটের সৃষ্টি হয়। পরে কৃষ্ণনগর কোতোয়ালি থানার প্রশাসন ঘটনাস্থলে পৌঁছায়। পরে অবশ্য প্রশাসনের আশ্বাসে অবরোধ তোলে সাধারণ বাসিন্দারা।

এহেন পরিস্থিতিতে যেমন ভাঙ্গা রাস্তার কারণে প্রতিনিয়ত পথ দুর্ঘটনা ঘটছে পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের রাস্তার ধুলোর কারণেই বসবাস করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। এখন দেখার স্থানীয় বাসিন্দারা কবে এই যন্ত্রণা থেকে মুক্তি পায়।

জাতীয় সড়ক কর্তৃপক্ষ ৩৪ নম্বর জাতীয় সড়কের কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন হবে বলে ঘোষণা করেছিল একসময়।কিন্তু সড়কের কাজ এখনও অসম্পূর্ণ, ফলে যান চলাচলের ক্ষেত্রে অনেকটাই অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে নিত্যযাত্রীদের।

Leave a Reply

Your email address will not be published.