Sadhan Pande Died: প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে,শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দীর্ঘ অসুস্থতার সঙ্গে লড়াই শেষ। রাজ্যের মন্ত্রী এবং মানিকতলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডে শেষ নিশ্বাস ত্যাগ করলেন ৭১ বছর বয়সে। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন মন্ত্রী সাধন পাণ্ডে (Sadhan Pande Died)। সামলেছেন রাজ্যের ক্রেতাসুরক্ষা দফতর। উত্তর কলকাতার অপরাজিত বিধায়ক সাধন পাণ্ডে। টানা ৬ বার জিতেছেন বটতলা বিধানসভা কেন্দ্র থেকে। ২০১১ থেকে মানিকতলা কেন্দ্রে জয়ী। কংগ্রেস ছেড়ে তৃণমূলের জন্মলগ্ন থেকে মমতার পাশে ছিলেন সাধন পাণ্ডে। 

ট্যুইটারে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Cm Mamata Banerjee) লিখেছেন, ‘দীর্ঘদিন ধরে সুন্দর সম্পর্ক ছিল। তাঁর প্রয়াণে গভীর ভাবে মর্মাহত। তাঁর পরিবার, বন্ধু, অনুগামীদের প্রতি গভীর সমবেদনা। 

সাধন কন্যা শ্রেয়া পাণ্ডে জানিয়েছেন, ১১ ফেব্রুয়ারি থেকে সাধনের শারীরিক অবস্থার অবনতি হয়। রবিবার সকালে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মানিকতলার বিধায়কের দেহ রবিবার বিকেলেই আনা হবে কলকাতায়। বিমানবন্দরে হাজির থাকবেন মন্ত্রী শশী পাঁজা ও সুজিত বসু। রবিবার তাঁর দেহ রাখা থাকবে পিস হাভেনে। সোমবার কখন তাঁর শেষকৃত্য হবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

উল্লেখ্য ক্রেতা সুরক্ষা দফতরের পাশাপাশি রাজ্যে স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনিযুক্তি দফতরেরও মন্ত্রী ছিলেন সাধন। তাঁর অসুস্থতার জন্য গত অগস্ট মাসে ওই দু’টি দফতরের দায়িত্ব দেওয়া হয়েছিল সুব্রত মুখোপাধ্যায়কে। তবে সুব্রতের আচমকা মৃত্যুতে ফের হাতবদল হয় ওই দুই দফতরের। সাধনকে অবশ্য দফতরহীন মন্ত্রী রেখে দেন মুখ্যমন্ত্রী মমতা।

Leave a Reply

Your email address will not be published.