রাজ্যে দলমত নির্বিশেষে ২০ জুন পশ্চিমবঙ্গ দিবস পালনের ডাক দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: পশ্চিমবঙ্গের রূপকার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। এই দাবি নিয়েই রবিবার রাজ্যজুড়ে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করলো বঙ্গ বিজেপি। রবিবার রাজ্যে সরকারি ভাবে পশ্চিমবঙ্গ দিবসের সূচনা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন বিজেপির রাজ্য দফতর মুরলী ধর সেন লেনে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবিতে মাল্যদান করে শুভেন্দু অধিকারী যান বিধানসভার সামনে। সেখানে তিনি দাবি করেন, সব বিধায়ককে এই দিবস পালন করতে হবে।

বিজেপি নেতৃত্বের দাবি, ১৯৪৭ সালে আজকের দিনেই পশ্চিমবঙ্গ আনুষ্ঠানিকভাবে ভারতের অন্তর্ভুক্ত হয়েছিল। শুভেন্দু অধিকারী বলেন,’দল-মত নির্বিশেষে সব বিধায়কদের ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করতে হবে। অন্যান্য রাজ্যেও রাজ্য দিবস পালন করা হয়। ওড়িশা দিবস আছে। কিন্তু কংগ্রেস, তৃণমূল এদের কারোর পশ্চিমবঙ্গ তৈরির পিছনে কোনও অবদান নেই। তাই এরা এই দিবস পালন করে না। ১৯৪৭ সালের ২০ জুন ৫৪ জন হিন্দু বিধায়ক পশ্চিমবঙ্গ তৈরি করেছিলেন বলে আমরা আজ ভারতমাতার বুকে বসবাস করছি।”

এছাড়াও শুভেন্দু অধিকারী দাবি করেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে, আজ হিন্দুদের জন্য বাংলা তৈরি হত না। তা থাকত ঢাকা কিংবা ইসলামাবাদের মতো মুসলিম জায়গা হয়ে। এদিন শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ৫৪ জন বিধায়ক বিজেপির রাজ্য দফতরের সামনে থেকে মিছিল করে যান বিধানসভার দক্ষিণ গেটে । সেখানে গিয়ে বিধানসভার বিধায়কদের উদ্দেশ্যে তিনি বলেন ,সকলকে পশ্চিমবঙ্গ দিবস পালন করতে ।

Leave a Reply

Your email address will not be published.