করোনা আক্রান্ত কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর,ভর্তি ICU-তে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা আক্রান্ত কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। ৯২ বছর বয়সে করোনা আক্রান্ত হলেন তিনি। সংবাদ সংস্থা এএনআইকে লতা মঙ্গেশকরের বোনঝি রচনা এই খবর জানিয়েছেন। বর্তমানে ICU-তে ভর্তি রয়েছেন তিনি।

জানা যাচ্ছে, অভিনেত্রীকে ককটেল থেরাপি দেওয়া হতে পারে। এমনিতে বাড়িতেই থাকেন কিংবদন্তি শিল্পী। কীভাবে তিনি সংক্রমিত হলেন, তা নিয়ে চিন্তিত অনেকে। ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইনদোরের এক সংগীত পরিবারে জন্ম হয় লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)।

মাত্র ১৩ বছর বয়সে প্রথম একটি সিনেমার জন্য গান রেকর্ড করলেও, তা পরবর্তী সময়ে ছবি থেকে বাদ পড়ে। ১৯৪৫ সালে মুম্বইয়ে পাড়ি দেন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ১৯৫০ থেকে দীর্ঘ কয়েক দশক ‘কোকিলকণ্ঠী’র গান মুগ্ধ করেছে দেশবাসীকে। লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) দীর্ঘ কেরিয়ার হাজারেরও বেশি হিন্দি গান গেয়েছেন। শুধু তাই নয় প্রায় সব কটি আঞ্চলিক ভাষাতে গান গেয়েছেন তিনি। লতা মঙ্গেশকরের শেষ হিন্দি সিনেমার প্লে-ব্যাক ছিল যশ চোপড়ার Veer Zaara ছবিটি। মদন মোহনের সুরে গোটা অ্যালবামটাতেই ছিল লতা মঙ্গেশকরের গান।

উল্লেখ্য, করোনা কোপে স্থগিত হয়েছে একাধিক ছবির মুক্তি। করোনা আক্রান্ত হচ্ছেন টলিউড ও বাংলা সাহিত্য জগতের বহু নামী তারকাও। আজই করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে প্রবীণ সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের।  তিনি জানিয়েছেন, বইমেলার উদ্বোধনের জন্য গত ২ জানুয়ারি মালদা গিয়েছিলেন। সেই বইমেলা স্থগিত হয়ে যায়। বাড়ি ফিরে আসার পর সর্দি, কাশি, দুর্বলতা দেখা দেয়।

বিশ্বব্যাপী জনপ্রিয়তা ছাড়াও ঝুলিতে এসেছে সিনে অ্যাওয়ার্ড অফ লাইফটাইম অ্যাচিভমেন্ট থেকে শুরু করে পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে, ফিল্মফেয়ার লাইফটাইম অ্যাচিভমেন্ট, ভারত রত্ন-সহ একাধিক সম্মান। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁর অনুরাগীরা। 

Leave a Reply

Your email address will not be published.