Messi Leaves Barcelona: ২১ বছরের দীর্ঘ সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ২১ বছরের দীর্ঘ সম্পর্কের শেষমেশ ইতি। বৃহস্পতিবার রাতে ফুটবল বিশ্বে তোলপাড় করা খবর। আর বার্সেলোনায় ফিরছেন না লিওনেল মেসি। কাতালান ক্লাবের নীল লাল জার্সি গায়ে আর দেখা যাবে না তাঁকে। বৃহস্পতিবার বার্সার তরফেই বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে। এ দিন ক্লাবের সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনায় বসেন মেসি। তারপরেই বিচ্ছেদের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

একটি  বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ক্লাব ও মেসি ২ পক্ষই রাজি থাকলেও লা লিগার আর্থিক পরিকাঠামোগত বেশ কিছু নিয়মের কারণে মেসির সঙ্গে  চুক্তিবৃদ্ধি সম্ভব হচ্ছে না। সূত্রের খবর,নতুন প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার সঙ্গে মেসির কথাবার্তা অনেকদুর এগিয়ে গিয়েছিল। মেসি পাঁচ বছরের চুক্তিতে সই করতে চেয়েছিলেন, তাও প্রায় অর্ধেক বেতনে। কিন্তু লা লিগার আর্থিক নীতির কারণে মেসির চাওয়া অর্ধেক বেতনও দিতে পারবে না দেনায় ধুঁকতে থাকা বার্সিলোনা। তাই মেসি বিদায় অবশ্যম্ভাবী ছিল।

মেসি অবশ্য তার আগে অনেক দিন থেকেই নানা ভাবে বার্সায় আর না খেলার ইচ্ছে প্রকাশ করে আসছিলেন। গত মরশুমে তাঁর সঙ্গে ক্লাবের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছিল। তাঁর বার্সা ছাড়া একরকম পাকাই হয়ে গিয়েছিল। অবশেষে সেটাই হল এক বছর পরে।

Leave a Reply

Your email address will not be published.