মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে দুর্গাপ্রতিমা, বিজেপির তীব্র ভর্ৎসনার মুখে তৃনমুল

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দুর্গা প্রতিমা তৈরি হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে। বাগুইআটির ক্লাব নজরুল পার্ক উন্নয়ন সমিতির উদ্যোগে এমনই আয়োজন হচ্ছে। আর এই বিষয়টি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতারা।

জানা গিয়েছে, সাদা শাড়ি পরিহিত প্রতিমার দশ হাতে থাকবে মমতা সরকারের সবচেয়ে জনপ্রিয় ১০টি প্রকল্পের নাম। পায়ে সেই চেনা হাওয়াই চটি। প্রতিমার চালচিত্রে থাকবে ‘বিশ্ব বাংলা’ লোগো। মণ্ডপ গড়ে উঠবে নতুন সরকারি প্রকল্প ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর আদলে। আর মৃৎশিল্পী মিন্টু পাল নিজের হাতে গড়ে তুলছেন সেই প্রতিমা। কিন্তু সেই প্রতিমার ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়ে গিয়েছে তুমুল বিতর্ক। 

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য টুইট করেন, ‘এটি দেবী দুর্গার অপমান। এটা বন্ধ করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বাংলার হিন্দুদের ভাবাবেগকে আঘাত করছে।’

মমতার আদলে তৈরি মূর্তি দেখে খোঁচা দিতে ছাড়েননি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়, “অনেকে নিজের মূর্তি তৈরি করেন। পুজোও করান। বচ্চন সাহেবের মন্দিরও আছে। মমতারও মূর্তি হতেই পারে। ক্লাবকে টাকা দিয়ে উনি করাতেই পারেন। কিন্তু দুর্গার জায়গায় যাওয়া উচিত নয়। তবে মূর্তিরও তো বিসর্জন হয়। দড়ি ধরে আবার কেউ টান না মারে।”

বিজেপির আক্রমণের পালটা দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডা. শান্তনু সেন। তিনি বলেন, “মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে একেবারে যে মনের মধ্যে বসিয়ে নিয়েছে, এই মূর্তিই তার প্রমাণ। আর মাথায় রাখতে হবে নরেন্দ্র মোদির মতো নিজের জীবদ্দশায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কোনও স্টেডিয়ামের নাম রাখেননি। বাংলার মানুষ দড়ি ধরে কাদের কুপোকাত করে দিয়েছে সেটা প্রমাণ হয়ে গিয়েছে।”

Leave a Reply

Your email address will not be published.