Bhabanipur By-election: ভবানিপুরে তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: গণেশ চতুর্থীর দিনে ভবানীপুরে উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বুধবার চেতলার কর্মীসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন করোনা অতিমারীর কারনে মনোনয়নের দিন কোনো প্রকার জমায়েত চাননা তিনি। সেইমতো জমায়েত ছাড়াই আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনোনয়ন জমা দিলেন তৃনমুল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন দুপুর ২টো নাগাদ আলিপুর সার্ভে বিল্ডিংয়ে পৌঁছন তিনি। তাঁর সঙ্গে ছিলেন মমতার চিফ ইলেকশন এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের স্ত্রী এবং প্রযোজক নিশপাল সিং রাণে। মনোনয়ন জমা দেওয়ার ২০ মিনিটের মধ্যেই আলিপুর সার্ভে বিল্ডিং থেকে বেরিয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য এই ভবানীপুর বিধানসভা কেন্দ্রেই একুশের নির্বাচনে প্রার্থী হয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তবে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে পরাজয়ের পর মুখ্যমন্ত্রীর চেয়ার বহাল রাখার জন্য বিধায়ক পদ ছেড়েছেন শোভনবাবু।

শুধু এই বার নয় ২০১১ সালে যে বছর তৃনমুল ক্ষমতায় এসেছিল সেবছরও কোনো কেন্দ্রেই বিধায়ক ছিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ছয়মাসের মধ্যে এই ভবানীপুর কেন্দ্র থেকেই উপনির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। এরপর ২০১৬ সালেও এই কেন্দ্র থেকেই জেতেন মমতা ব্যানার্জি।

ইতিমধ্যেই ভবানিপুর কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট নেত্রীর বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছে বাম এবং বিজেপি। তবে মমতার বিরুদ্ধে প্রার্থী দেয়নি কংগ্রেস। ভবানীপুরে গেরুয়া শিবিরের প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল এবং বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস। উল্লেখযোগ্য, এই তিন প্রার্থীই পেশায় আইনজীবী।

Leave a Reply

Your email address will not be published.