Mamata Modi Meeting: কংগ্রেস শিবিরের সঙ্গে জোড়া বৈঠকের পরই বিকেল ৪ টেয় মোদীর মুখোমুখি হবেন মমতা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অবশেষে দীর্ঘদিন পর মুখোমুখি বৈঠকে বসতে চলেছেন মোদি-মমতা। সরকারিভাবে সোমবার রাতেই জানিয়েছিলেন মঙ্গলবার অর্থাৎ আজ বিকেল চারটেয় মোদির সাথে বৈঠক করবেন তিনি। তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার তৃণমূল সুপ্রিমোর প্রথম বৈঠক রয়েছে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে। এই বৈঠক হবে দুপুর ২ টোয়। এরপর দুপুর ৩ টে নাগাদ কংগ্রেস নেতা আনন্দ শর্মার সঙ্গেও তাঁর বৈঠক রয়েছে। কংগ্রেস শিবিরের সঙ্গে জোড়া বৈঠকের পরই বিকেল ৪ টেয় মোদীর মুখোমুখি হবেন মমতা।

শেষবার মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদির দেখা হয়েছিল কলাইকুন্ডায়। সাইক্লোন ইয়াসের রিভিউ মিটিংয়ে। যদিও শেষ সাক্ষাৎ যে খুব একটা সুখকর হয়নি সেই সম্পর্কে ওয়াকিবহাল রাজনৈতিক সচেতক মহল। ওই বৈঠকের পরই কেন্দ্র বনাম রাজ্য তরজায় মাঝে এসে পড়েছিলেন রাজ্যের তৎকালীন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। শেষমেশ বদলি না নিয়ে কাজ থেকেই অবসর নেন আলাপন। আজ আবার মুখোমুখি হতে চলেছেন মমতা-মোদি। বলাই বাহুল্য, রাজনৈতিক মহল চেয়ে আছে এই বৈঠকের দিকেই।

সূত্রের খবর, আজ প্রধানমন্ত্রীর সামনে মমতা বন্দ্যোপাধ্যায় কৃষি আইন থেকে শুরু করে পেগাসাস পর্যন্ত বিতর্কিত ইস্যুগুলিতে তুলে আনতে পারেন। তাদের দুজনের মধ্যে কথাবার্তা কোন দিকে গড়ায় সেদিকেই তাকিয়ে থাকবে রাজনৈতিক মহল এক কথায় বললে বাংলার মসনদে বসার পর এই প্রথম নরেন্দ্র মোদির সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের, গোটা বিরোধী শিবিরই অপেক্ষায় ছিল এই দিনটার।

একুশের জয়ের পর এই প্রথম দিল্লি যাত্রা, মমতার অভিলাষ অবশ্য অনেক বড়। তিনি স্পষ্ট চাইছেন ২০২৪ -এর জন্য এখন থেকেই তোড়জোড় শুরু করতে। একুশে জুলাই এর মঞ্চ থেকেই তিনি ফ্রন্ট গড়ার ডাক দিয়ে দিয়েছেন। তাঁর দিল্লি যাত্রা সেই ফ্রন্টের সলতে পাকাতেই। 

Leave a Reply

Your email address will not be published.