Tokyo Olympic: টোকিয় অলিম্পিকের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা হাতে নেতৃত্ব দিলেন মনপ্রিত সিং ও মেরি কম, দেখুন Video

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনার ধাক্কা কাটিয়ে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ঢাকে কাঠি পড়লো টোকিয় অলিম্পিকে। এবারে মোট ২০৬ টি দেশ অংশগ্রহণ করেছে টোকিয় অলিম্পিকে। পূর্ব ঘোষণা অনুযায়ী এবারে মার্চ পাস্টে দেশের পতাকা বইলেন ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রিত সিং ও ভারতীয় বক্সার মেরি কম। সঙ্গে ছিলেন ভারতীয় অ্যাথলিটরা। সকলে খাকি রঙের পোশাক পরেন। গায়ে ছিল নীল রঙের ব্লেজার। হাতে ছিল তেরঙাও।টোকিওয় ভারতীয় মহিলা অ্যাথলিটরা নজর কাড়লেন ঘিয়ে রঙের চুরিদারে। এই নিয়ে ২৫ বার অলিম্পিক্সে অংশগ্রহণ করছে ভারত। রজত জয়ন্তী বর্ষে সবথেকে বেশি ভারতীয় অ্যাথলিট অলিম্পিক্সের ছাড়পত্র পেয়েছেন। পদক জয়ের সম্ভাবনাও বেশি দেখছেন বিশেষজ্ঞরা।

অতিমারীর কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামেই হল উদ্বোধনী অনুষ্ঠান। নামী অতিথিরা ছিলেন হাজারেরও কম। তবে উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে মাঠের বাইরের পরিবেশ বেশ উত্তপ্ত হয়ে ওঠে। শেষ ছয় মাসে বৃহস্পতিবারই টোকিওতে দৈনিক সংক্রমিত সংখ্যা ছিল সর্বাধিক। তাই অলিম্পিক বন্ধের দাবিতে রাস্তায় নামেন স্থানীয়রা।

এদিকে ২০১৬ সালে রিও অলিম্পিক্স থেকে বিভিন্ন তথ্য-পরিসংখ্যান বিশ্লেষণ করে যে পদক তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকার নিরিখে এবার মোট ১৯ টি পদক আসতে পারে ভারতের ঝুলিতে। ভারতীয় অ্যাথলিটরা চারটি সোনা, ন’টি রুপো এবং ছ’টি ব্রোঞ্জ জিততে পারেন। সেই ভবিষ্যদ্বাণী মিলে গেলে বা ধারেকাছে গেলেও অলিম্পিক্সের ইতিহাসে টোকিয়োয় সবথেকে বেশি সাফল্য পাবে ভারত।

Leave a Reply

Your email address will not be published.