জেলাশাসকের দপ্তরে সামনে বিক্ষোভ মিড-ডে-মিল সহায়িকা দের

কৃষ্ণনগর,নদীয়া: ন্যূনতম বেতন সহ একাধিক দাবি-দাওয়া নিয়ে নদীয়া জেলা শাসকের দপ্তরে সামনে বিক্ষোভ দেখান নদিয়া জেলা মিড ডে মিল সহায়িকা কর্মীরা। বৃহস্পতিবার বেশ কয়েক দফা দাবি নিয়ে কৃষ্ণনগর জেলাশাসকের দপ্তরে সামনে বিক্ষোভ দেখায় তারা।

উল্লেখ্য এর আগেও একাধিক দাবী নিয়ে তারা বারংবার প্রশাসনের দ্বারস্থ হয়েছে। কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি। মিড-ডে-মিল সহায়িকা কর্মীদের দাবি, তারা দীর্ঘ ১৭ বছর ধরে কাজ করছে। কিন্তু এখনও তাদের কাজের মজুরি হিসেবে দিনে মাত্র ৫০ টাকা দেওয়া হয়। তাদের দাবি বর্তমান দুর্মূল্যের বাজারে ওই টাকা দিয়ে ১ কেজি চাল কিনতে পারেন না তারা। সেই কারণেই তারা এই আন্দোলনের মধ্য দিয়ে দাবি জানাচ্ছে সরকার যে ন্যূনতম বেতন ঘোষণা করেছিল সেই বেতন যাতে তাদের অবিলম্বে চালু করা হয়।

এছাড়াও অন্যান্য রাজ্যে এর থেকে মিড-ডে-মিল সহায়কদের অনেক বেশি টাকা দেওয়া হয়। এর পাশাপাশি গর্ভবতী থাকা অবস্থায় তাদের কোনো ছুটি দেওয়া হয় না, অবিলম্বে ওই ছুটি চালু করতে হবে। চাকরি শেষে এককালীন তাদের ভাতা দিতে হবে। এর পাশাপাশি তাদের লাইফ ইন্সুরেন্স চালু করতে হবে সরকারের পক্ষ থেকে। মূলত এই দাবিগুলো পূরণ না হলে আগামী দিনে বড়োসড়ো আন্দোলনে নামার হুশিয়ারি দিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published.