বিধানসভার শ্রম কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেলেন মুকুল রায়,ধন্যবাদ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়কে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাজ্যের বিধানসভার ইতিহাসে ঘটলো নজিরবিহীন ঘটনা। বিধানসভার কোনো কমিটিতেই নেই বিজেপি বিধায়করা। বিজেপি বিধায়কদের ছেড়ে যাওয়া বিধানসভার আটটি অ্যাসেম্বলি এবং স্ট্যান্ডিং কমিটির শীর্ষপদে শুক্রবার নতুন নাম ঘোষণা করলেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিজেপি বিধায়করা পদ ছেড়ে যাওয়ায় দীর্ঘদিন পরে সরকারি পদ পেলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। বিধানসভার শ্রম কমিটির চেয়ারম্যান করা হল বিধায়ক মদন মিত্রকে। নতুন এই পদ পেয়ে আপ্লুত মদন মিত্র। পদ পেয়েই কৃতজ্ঞতা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায়ের নাম ঘোষণার প্রতিবাদে যে আটটি অ্যাসেম্বলি এবং স্ট্যান্ডিং কমিটির শীর্ষপদ থেকে বিজেপি বিধায়করা পদত্যাগ করেছিলেন। শুক্রবার তাঁদের ইস্তফা মঞ্জুর করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ওই কমিটিগুলির শীর্ষে এলেন তৃণমূলের ৮ বিধায়ক। সেই আটটি কমিটির চেয়ারম্যান পদেই নাম ঘোষণা হল আজ।

বিজেপি বিধায়ক মনোজ টিগ্গার জায়গায় মদন মিত্রকে শ্রম কমিটির চেয়ারম্যান করা হয়েছে। এস্টিমেটস কমিটিতে মিহির গোস্বামীর জায়গা পেলেন সুদীপ্ত রায়। আনন্দময় বর্মনের জায়গায় হুমায়ুন কবীর, অশোক কীর্তনিয়ার পরিবর্তে পান্নালাল হালদার, কমিটি অন পাওয়ার-এ কৃষ্ণ কল্যানীর জায়গা পেলেন আব্দুল খালেক মোল্লা, নিখিল রঞ্জন দের জায়গা পেলেন রুকবানুর রহমান, পাবলিক ওয়ার্কস কমিটির চেয়ারম্যান বিজেপির বিষ্ণু প্রসাদ শর্মার বদলে এলেন তপন দাশগুপ্ত।  এবং কমিটি অন টেকনোলজি পদে দীপক বর্মনের পরিবর্তে মনোনীত হলেন অশোক চট্টোপাধ্যায়। 

Leave a Reply

Your email address will not be published.