আজই তৃণমূলে যোগ দিতে পারেন মুকুল রায়,যাবেন তৃণমূল ভবনে

নিউজ ২৪ ডিজিটাল: অনেকদিন থেকেই চলছিল জল্পনা । জল্পনার অবসান ঘটিয়ে দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল ছেড়ে আবার পুরানো দলে ফিরতে পারেন মুকুল রায় । আজ বিকেলে তিনটেয় তৃণমূল ভবনে সাংগঠনিক বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায় । সূত্রের খবর,সেখানেই তার সঙ্গে দেখা করতে আসবেন সপুত্র মুকুল রায় । আজই  আনুষ্ঠানিক যোগদান হতে পারে তৃণমূলে ।
যদিও এই বিষয়ে মুকুল রায় কিছুই জানাননি ।এখন সল্টলেকের বাসভবনে রয়েছেন মুকুক রায়।

ভোট পরবর্তীকালে অনেক দলত্যাগীরা ফিরেছে তৃণমূলে । তবে মুকুল রায়ের ঘর ওয়াপসি আর পাঁচজন বিজেপি নেতার ফেরার তাগিদে সঙ্গে তুলনীয় নয় । তিনি একসময় ছিলেন তৃণমূলের হাই কমান্ড । তবে এই কয় বছরে কিছুটা দূরত্ব বেড়েছে । কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় কখনোই মুকুল রায়কে নিয়ে কোনো বাজে কথা বলেননি ।বিপুল ভোটে রাজ্যে তৃতীয়বার ক্ষমতা দখলের পর তিনি জানিয়েছিলেন, ”দলত্যাগীরা ফিরতে চাইলে ওয়েলকাম, অসুবিধা কী আছে?” আর ভোটের আগে শুভেন্দুকে বিঁধতে গিয়ে একদা দীর্ঘদিনের বিশ্বস্ত সঙ্গীর প্রতিও নরম মনোভাব প্রকাশ করেছিলেন নেত্রী। সেই বার্তা পেয়ে অনেকেই ফিরব-ফিরব করছিলেন। সম্প্রতি মুকুল রায় নিয়েও তেমনই জল্পনা তৈরি হয়। তা আরও বাড়ে গত সপ্তাহে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে অভিষেকের হাসপাতালে দেখতে যাওয়ার পর। সেখানে তিনি মুকুলপুত্র শুভ্রাংশুকে  আশ্বস্ত করেন, ”পাশে আছি” বলে। তারপর থেকে পিতাপুত্রের তৃণমূলে ফেরা নিয়ে গুঞ্জন আরও জোরদার হয়।

সূত্রের খবর, বিজেপির সঙ্গে ক্রমশই দূরত্ব বেড়েছে মুকুলের। বিধানসভা নির্বাচনে তাঁকে কৃষ্ণনগর উত্তর লোকসভা আসনে প্রার্থী করেছিল বিজেপি। এতে তিনি খুব একটা রাজি ছিলেন না বলে খবর। তাছাড়া, বিজেপিতে শুভেন্দু অধিকারীর গুরুত্ব বৃদ্ধিতেও অসন্তুষ্ট হয়েছেন বলে খবর।

Leave a Reply

Your email address will not be published.