ফের একবার তিনদিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, দেখা করতে পারেন নরেন্দ্র মোদির সাথে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ফের একবার তিনদিনের সফরে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে রাজ্যের বকেয়া পাওয়ার দাবি, বিএসএফের কাজের ক্ষমতাবৃদ্ধি-সহ একাধিক গুরুত্বপূর্ণ দাবিদাওয়া নিয়ে দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক সূত্রের খবর, ২২ নভেম্বর রাজধানীতে পা রাখবেন মুখ্যমন্ত্রী। ফেরার কথা ২৫ তারিখ।

বিধানসভা নির্বাচনে জিতে তৃতীয় বার ক্ষমতায় আসার পরে জুলাইয়ে মুখ্যমন্ত্রী দিল্লিতে গিয়েছিলেন তিনি। সেই সময়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পাশাপাশি কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এবং অন্য দলের নেতা মন্ত্রীদের সঙ্গেও আলোচনায় বসেছিলেন। সোমবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে ভারচুয়ালি বৈঠক করেছেন রাজ্যের অর্থপ্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেখানে রাজ্যের বকেয়া নিয়ে আলোচনা করেন দু’জন। মোদির সঙ্গে বৈঠকে এই হিসেবেনিকেশ নিয়ে কথা হওয়ার সম্ভাবনা।

রাজনৈতিক সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের সীমান্ত-লাগোয়া ৫০ কিলোমিটার পর্যন্ত এলাকায় বিএসএফের এক্তিয়ার বাড়ানো নিয়ে রাজ্যের আপত্তির কথা তুলে ধরবেন মমতা। মুখ্যমন্ত্রী আগেই এ বিষয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। নভেম্বরের শেষে সংসদে যে অধিবেশন শুরু হবে, সেখানেও তৃণমূল এ নিয়ে সরব হবে। সেখানে একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরোধিতায় সরব হবেন তৃণমূল সাংসদরা। রণকৌশল ইতিমধ্যেই স্থির হয়ে গিয়েছে। তার ঠিক আগের সপ্তাহে তৃণমূল সুপ্রিমোর দিল্লি সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published.