মন্ত্রিত্ব হারালেন পার্থ চট্টোপাধ্যায়! শিল্প দফতরের দায়িত্ব নিলেন মমতা নিজেই

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাজ্যের মন্ত্রিসভা থেকে সরানো হল পার্থ চট্টোপাধ্যায়কে। রাজ্যের শিল্প ও বাণিজ্য দফতর, তথ্য প্রযুক্তি পরিষদীয় মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। SSC নিয়োগ ‘দুর্নীতি’ মামলায় গত শনিবার গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার নির্দেশিকা জারি করে জানানো হয়, পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরানো হল। এই তিনটি মন্ত্রকের দায়িত্ব সামলাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ”পার্থ দা’র কাছে তিনটি দফতর ছিল। সেগুলি এখন আপাতত আমার কাছে এসেছে। এখন তো নতুন করে মন্ত্রিসভা পরিবর্তন করতে পারব না। পার্থ দা’কে রেহাই দেওয়া হল। আপাতত আমার কাছেই থাকবে তিনটি দফতর।”

এখন দেখার, দলের তরফে পার্থকে সাসপেন্ড করা হয় কি না। নাকি তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। তবে পার্থের মহাসচিব পদ যে যাচ্ছে, তা নিয়ে তৃণমূলের অন্দরে বিশেষ সংশয় নেই।

গত শুক্রবার (২২ জুলাই) সকালে পার্থর বাড়িতে হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি ওই দিনই অভিযান চালায় একাধিক জেলার আরও ১৪টি জায়গায়। কোথাও কয়েক ঘণ্টা, কোথাও আরও দীর্ঘ ক্ষণ ধরে তল্লাশি, জিজ্ঞাসাবাদ চলতে থাকে। সন্ধ্যার পর আচমকাই সোরগোল পড়ে যায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর। ইডি সেই ছবি টুইট করে। পরদিন পার্থ এবং অর্পিতাকে এক সূত্রে গেঁথেই গ্রেফতার করা হয়। তার ছ’দিন পর পার্থকে মন্ত্রিত্ব থেকে সরানো হল।

Leave a Reply

Your email address will not be published.