Pegasus: পেগাসাস ইস্যুতে মুলতুবি সংসদের দ্বিতীয় দিনের অধিবেশন,

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সোমবারের মতো মঙ্গলবারেও পেগাসাস প্রসঙ্গে উত্তাল সংসদের অধিবেশন। এদিন রাজ্যসভায় অধিবেশন শুরুর পাঁচ মিনিটের মধ্যেই মুলতুবি হয়ে যায়। আজও দুপুর ২টো পর্যন্ত মুলতবি সংসদের অধিবেশন। ‘পেগাসাস’ প্রসঙ্গ আলোচনা চেয়ে সংসদের দুই কক্ষেই দাবি জানায় বিরোধী দলগুলি। এমনকি সংদের বাইরেও প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করে বিরোধী দলের সাংসদরা। বাংলার ভোটেও নজরদারির অভিযোগ তুলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি জানালেন তৃনমুল সাংসদ সৌগত রায়। চলতি বিধানসভা অধিবেশনে কেন্দ্র সরকার যে বিরোধী দলের সাংসদদের রোষের মুখে পড়তে চলেছে তা এই দুই দিনেই স্পষ্ট।

এদিন সংসদে নরেন্দ্র মোদি ও অমিত শাহের বিরুদ্ধে সোচ্চার হন তৃনমুল সাংসদরা। তারপর বাইরে বেরিয়ে গান্ধীমূর্তির পাদদেশে প্ল্যাকার্ড হাতে ধরনা শুরু করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, অর্পিতা ঘোষ, শান্তনু সেনরা। প্ল্যাকার্ড লেখা ছিল, ‘MODI’র অর্থ Master of Digital Invasion’, আবার কোনও প্লাকার্ডে লেখা,’Big Brother is Watchdog’।

উল্লেখ্য রবিবারই প্রকাশ্যে এসেছে ইজরায়েলি সংস্থা পেগাসাসের মাধ্যমে দেশের বিশিষ্টজনদের ফোন ট্যাপিংয়ের বিষয়টি। দেশের মন্ত্রী থেকে শুরু করে উচ্চ পদস্থ অধিকারীকদের নাম রয়েছে এই তালিকায়।মঙ্গলবার গেপাসাসের নয়া তালিকা প্রকাশ্যে এসেছে যাতে রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোরদের মতো ব্যক্তিত্বের নাম রয়েছে বলে দাবি করা হচ্ছে। সেই বিষয়ে এদিন রাজ্যসভায় বক্তব্য রাখতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। প্রসঙ্গত, পেগাসাসের হ্যাকের সম্ভাব্যের তালিকায় নাম রয়েছে অশ্বিনীরও।

Leave a Reply

Your email address will not be published.