Petrol and diesel prices today: কলকাতায় সেঞ্চুরির কাছাকাছি পেট্রোল,ডিজেল পর করেছে ৯০-এর গন্ডি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বৃহস্পতিবার দাম অপরিবর্তিত থাকলেও শুক্রবার আবার দাম বাড়লো জ্বালানির । রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ১৮ জুন, শুক্রবার পেট্রলের দাম লিটার প্রতি ২৭ পয়সা করে বাড়িয়েছে। অন্যদিকে, ডিজেলের দাম বাড়ানো হয়েছে ২৮ পয়সা প্রতি লিটারে।

শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা বেড়ে হয়েছে ৯৬ টাকা ৮৪ পয়সা। একইসাথে ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বেড়ে হয়েছে ৯০ টাকা ৫৪ পয়সা।

শেষ ২৭ দিনের মধ্যে অর্থাৎ ৪ মে থেকে পেট্রলের দাম প্রতি লিটারে বেড়েছে ৬.৬১ টাকা। আর ওই সময়ের মধ্যে ডিজেলের দাম প্রতি লিটারে বেড়েছে ৬ টাকা ৯১ পয়সা।

বুধবারও বেড়েছিল জ্বালানির দাম । সেদিন পেট্রোলের দাম লিটারপ্রতি ২৪ পয়সা বেড়ে হয়েছিল ৯৬ টাকা ৫৮ পয়সা। একইসাথে ডিজেলের দাম লিটারপ্রতি ১৩ পয়সা বেড়ে হয়েছিল ৯০ টাকা ২৫ পয়সা ।

দিল্লিতে পেট্রলের দাম হয়েছে ৯৬.৯৩ টাকা প্রতি লিটার আর ডিজেলের দাম ৮৭.৬৯ টাকা। মুম্বইয়ে পেট্রলের দাম ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। সেখানে এখন তার দাম ১০৩ টাকা ০৮ পয়সা প্রতি লিটার। আর ডিজেলের দাম ৯৫.১৪ টাকা।

চেন্নাইয়ে পেট্রল এবং ডিজেলের দাম ৯৮.১৪ এবং ৯২.৩১ টাকা প্রতি লিটার। বেঙ্গুলুরুতে পেট্রল এবং ডিজেলের দাম ১০০.১৭ এবং ৯২.৯৭ টাকা প্রতি লিটারে। এখন দাম ১০৫ টাকা ১৩ পয়সা। আর ডিজেল ৯৬.৩৫।

করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ের মুখে দেশ। বহু মানুষ কাজ হারিয়েছেন। তার ওপর পেট্রোল-ডিজেলের এইভাবে দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। এর ফলে আশঙ্কিত মধ্যবিত্তরা।

Leave a Reply

Your email address will not be published.