Pm Mann Ki Baat: টিকা নিতে ভয় পাবেন না!১০০ বছরে আমার মা টিকা নিতে পারলে আপনিও পারবেন, ভয় দূর করতে মোদির ভরসা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: টিকাকরণ নিয়ে দেশের মানুষকে ফের বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।জুন মাসের শেষ রবিবার তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠান থেকে দেশের মানুষকে টিকা নেওয়ার জন্য উদ্বুদ্ধ করলেন প্রধানমন্ত্রী। নিজের ও তাঁর মায়ের কথা উল্লেখ করে নরেন্দ্র মোদি বোঝালেন, আশঙ্কা অহেতুক, টিকা নেওয়ার কোনও বিকল্প নেই। আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে গত ২১ জুন থেকে দেশজুড়ে বিনামূল্যে টিকাকরণ কর্মসূচি শুরু করেছে কেন্দ্র সরকার। কিন্তু এখনও বহু মানুষ টিকা নিতে ভয় পাচ্ছেন। এদিন নরেন্দ্র মোদি দেশবাসীকে আশ্বস্ত করে বলেন, কেউ অযথা ভয় পাবেন না। ভ্যাকসিন নেওয়ার পর কারও কারও জ্বর আসতে পারে। কিন্তু ভ্যাকসিন না দেওয়াটা বিপজ্জনক হতে পারে।

এদিনের Mann Ki Baat থেকে নরেন্দ্র মোদি আবারও মনে করিয়ে দেন,”করোনা ভয়াবহতার কথা। তাই তিনি বলেন ভ্যাকসিন নিতেই হবে। সেই সঙ্গে মাস্ক পড়া ,হ্যান্ড সানিটাইজার ব্যাবহারকেও চালিয়ে যেতে হবে।

আজ মধ্যপ্রদেশের বেতুল জেলার দুলারিয়া গ্রামের এক বাসিন্দার সাথেও কথা বলেন মোদি। তাদের ভ্যাকসিন নেওয়ার জন্য উৎসাহিত করেন তিনি। তিনি ওই এলাকার গ্রামবাসীদের উদ্দেশ্যে বলেন,”ভ্যাকসিনের আতংক থেকে বেরিয়ে আসুন। ভারতে এখনও পর্যন্ত অনেক গ্রাম রয়েছে যেখানে ১০০ শতাংশ টিকাকরণ হয়ে গেছে।

বিজ্ঞানীদের প্রশংসা করে মোদি বলেন,”করোনার ভ্যাকসিন তৈরি করতে বিজ্ঞানীদের কঠোর পরিশ্রম করতে হয়েছে। তারা ঘণ্টার পর ঘন্টা কাজ করেছেন। তাই আমাদের বিজ্ঞানীদের উপর ভরসা রাখতে হবে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে সামান্য বেড়েছে দৈনিক সংক্রমণ। একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০ জন। গতকালের থেকে ২.৭ শতাংশ বেশি। গতকাল এই সংখ্যাটা ছিল ৪৮ হাজার ৬৯৮ জন। অন্যদিকে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৮ জনের।

Leave a Reply

Your email address will not be published.