নদিয়ার হবিবপুরে রেল লাইন মেরামতির দাবিতে দীর্ঘক্ষণ রেল অবরোধ, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রেল লাইনের নিচে বেহাল দশা! মেরামতির নামে গর্ত করে রাখা হয়েছে রেল লাইনের নিচে। রেলগেট পারাপারের সময় নিত্যদিন দুর্ঘটনার কবলে পড়ছে সাধারণ মানুষ। স্থানীয় মানুষদের অভিযোগ দীর্ঘদিন রেল দপ্তরকে জানিয়েও কোনো লাভ হয়নি। অবশেষে ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করলো সাধারণ মানুষ। নদীয়ার হবিবপুর রেল স্টেশন এর ঘটনা।

জানা যায় নদীয়ার হবিবপুর স্টেশন সংলগ্ন রামপুর রেল গেটের কাছে দীর্ঘদিন ধরে রেললাইন সারানোর জন্য গর্ত করে রাখা হয়েছিল। প্রায় এক মাস ধরে ওই গর্ত থাকার কারণে রেললাইনের পারাপারের সময় সাধারণ মানুষ পড়ে গিয়ে নিত্যদিন দুর্ঘটনার কবলে পড়ছে। লাইনের উপরে পড়ে কারোর হাত পা কেটে গেছে এবং ভেঙে গেছে বলে অভিযোগ। শুধু তাই নয় ট্রেন চলে যাওয়ার পরও দীর্ঘক্ষন রেলগেট ফেলে রাখা হয় বলে অভিযোগ।

সাধারণ মানুষের দাবি কোন বড় গাড়ি পারাপার হতে পারেনা ওই গেট দিয়ে। একাধিকবার রেল দপ্তরে জানিয়েও কোনো সুরাহা হয় নি। সেই কারণেই এ দিন ওই এলাকার মানুষ ট্রেন অবরোধ করে প্রায় এক ঘন্টা ধরে বিক্ষোভ দেখাতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পূর্ব রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। অতি শীঘ্রই রেললাইনের নিচের গর্ত ভরাট করে সাধারণ মানুষের যাতে সুবিধা হয় সেই ব্যবস্থা করার আশ্বাস পেয়ে অবশেষে অবরোধ তুলে নেয় তারা। বিক্ষোভকারীদের দাবি অবিলম্বে যাতায়াতের সুব্যবস্থা না করলে আগামী দিনে আবারো বিক্ষোভের পথে নামবে তারা।

Leave a Reply

Your email address will not be published.