ফের রেল অবরোধ রানাঘাটে! ট্রেন পাল্টে দেওয়ার দাবি তুলে বিক্ষোভ যাত্রীদের

রানাঘাট,নদীয়া: ট্রেনে প্রচন্ড দুর্গন্ধ, মুর্শিদাবাদ থেকে যেসকল প্যাসেঞ্জার আসে তারা কেউ নিয়ম মানেন না, নোংরা হয়ে থাকে। ট্রেন পাল্টে দেওয়ার দাবি তুলে রেল অবরোধ করে বিক্ষোভ রানাঘাটের নিত্যযাত্রীদের।

জানা গিয়েছে, সকাল ৭:১০ এ যে ট্রেনটি রানাঘাট ডাউন এ আসে সেটি লালগোলা প্যাসেঞ্জার। সেই কারণেই মুর্শিদাবাদ থেকে প্রচুর যাত্রী ওই ট্রেনে করে আসে। রানাঘাট যাত্রীদের অভিযোগ ওই ট্রেনটিতে প্রচন্ড নোংরা হয়ে থাকার কারণে দুর্গন্ধ বের হয়। যার কারণে ট্রেনে করে যাওয়া সম্ভব হয়ে ওঠেনা। তাদের দাবি এই অস্বাস্থ্যকর পরিবেশে যাতায়াত করলে এম্নিতেই মানুষ অসুস্থ হয়ে পড়বে।

পাশাপাশি রানাঘাটের যাত্রীরা অভিযোগ তোলেন মুর্শিদাবাদ থেকে যে সমস্ত যাত্রীরা ট্রেনে করে আসেন তারা প্রচন্ড নোংরা অবস্থায় থাকে এবং মুখে মাক্স পড়ে না। এই অভিযোগ তুলে গত কাল সকালে ট্রেন অবরোধ করে রেল যাত্রীরা। ইস্টার্ন রেল এর তরফ থেকে আলাদা ট্রেন দেওয়ার প্রতিশ্রুতি দিলে গতকাল অবরোধ উঠে যায়। কিন্তু পুনরায় ওই ট্রেনটি দেখে আবারও বিক্ষোভে ফেটে পড়ে রানাঘাটের রেল যাত্রীরা।

টানা ৭ টা থেকে রানাঘাট স্টেশনে চলছে রেল অবরোধ। যার জেরে বন্ধ হয়ে রয়েছে শিয়ালদা- লালগোলা, শিয়ালদহ- কৃষ্ণনগর, শিয়ালদহ- শান্তিপুর শাখার একাধিক ট্রেন চলাচল। সাত সকালে ট্রেন চলাচল বন্ধ হয়ে থাকার কারণে চরম দূর্ভোগে পড়েছে নিত্যযাত্রীরা। বিক্ষোভকারীদের দাবি যতক্ষণ না লিখিতভাবে ওই ট্রেনটি বদল এর কথা জানাচ্ছে রেল দপ্তরে তরফ থেকে যতক্ষণ এই বিক্ষোভ চলবে।

Leave a Reply

Your email address will not be published.