বুধের পর বৃহস্পতিবারেও সোনারপুরে ট্রেন চালালোর দাবি নিয়ে নিত্যযাত্রীদের বিক্ষোভ-অবরোধ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বুধবারের পর বৃহষ্পতিবারেও সোনারপুরে বহাল থাকলো রেল অবরোধ। বৃহস্পতিবার সকাল থেকে সোনারপুর, ঘুটিয়ারি শরিফ-সহ শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে রেল অবরোধ হয়। সোনারপুরে অবরোধের জেরে দাঁড়িয়ে পড়ে আপ ক্যানিং স্টাফ স্পেশ্যাল। লোকাল ট্রেন চালানোর দাবিতে ফের আজ অবরোধে সামিল হলেন নিত্যযাত্রীরা। এদিন সকাল থেকেই সোনারপুর স্টেশনে মহিলা যাত্রীদের নেতৃত্বে অবরোধ চলছে। করোনা আবহে বাংলায় বর্তমানে শপিং মল, রেস্তোরাঁ খোলা হলেও কেন লোকাল ট্রেন চালু করা হল না এই নিয়ে বিক্ষোভ যাত্রীদের।

বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে সোনারপুর স্টেশনে রেল অবরোধ শুরু হয়। যার জেরে আজও ব্যাহত হয় ট্রেন চলাচল। পুলিশের সঙ্গে তর্কাতর্কি বেধে যায় অবরোধকারীদের। একঘণ্টা পর লাঠি উঁচিয়ে অবরোধ তুলে দেয় পুলিশ।

উল্লেখ্য করোনা মোকাবিলায় গত মাস থেকে রাজ্যে জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। সরকারি, বেসরকারি অফিসে কম সংখ্যক লোক নিয়ে শুরু হয়েছে কাজ। তবে অধিকাংশ বেসরকারি সংস্থা তাঁদের কর্মীদের যাতায়াতের কোনও বন্দোবস্ত করেনি। অফিস আসতে হবে, এই বার্তা দিয়েই দায় সেরেছে কর্তৃপক্ষ। এদিকে বাস, ট্রেনের মতো গণপরিবহণ সম্পূর্ণ বন্ধ। এই পরিস্থিতিতে প্রতিদিন সময়মতো অফিসে পৌঁছনোই যেন বড় চ্যালেঞ্জ হয়ে উঠছে কর্মচারীদের পক্ষে। গন্তব্যে পৌঁছতে খরচ হচ্ছে অতিরিক্ত টাকা। তাই সাধারণ মানুষের দাবি, অবিলম্বে কোভিড সতর্কতা মেনে লোকাল ট্রেন চালানো হোক। 

Leave a Reply

Your email address will not be published.