Cyvlone Jawad: রবিবার থেকে বৃষ্টি বাড়বে নদিয়ায়, তবে ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা নেই,জানিয়েছে আবহাওয়া দফতর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: শনিবার শকাল থেকেই দক্ষিণবঙ্গে উধাও শীত। জাওয়াদের আগমনেই আপাতত ছুটি শীতের। শনিবার ও রবিবার দিনটা কলকাতা ও উপকূলের জেলাগুলিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে।

আলিপুর হাওয়া অফিসের সর্বশেষ খবর অনুযায়ী, ঘূর্ণিঝড় জাওয়াদ আজ সকালে উপস্থিত হয়েছে অন্ধ্রপ্রদেশ-ওড়িশা উপকূলে। পাঁচ তারিখ পৌঁছাবে পুরী। তারপরই বাংলামুখী হবে জাওয়াদ। হাওয়া অফিস জানিয়েছে ল্যান্ড ফল হবে না। যদি একান্তই হয়, তাহলেও পশ্চিমবঙ্গের কোথাও হবে না। রাজ্যবাসীর ভোগান্তি হবে ভারি থেকে অতি ভারী বৃষ্টিতে। মূল বৃষ্টি শুরু হবে রবিবার। জের চলবে সোমবার দুপুর পর্যন্ত।

ইতিমধ্যেই আবহাওয়া দফতরের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে। আজ উপকূলবর্তী প্রত্যেকটি জেলাগুলিতে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর জুড়ে। ভারী বৃষ্টি হবে হাওড়া, ঝাড়গ্রাম সহ দুই ২৪ পরগনায়। শনিবার থেকে উপকূলীয় অঞ্চলগুলিতে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে৷

রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে৷ পরদিন বৃষ্টি হবে নদিয়া, মুর্শিদাবাদ এবং দুই ২৪ পরগনায়। সোমবার কলকাতা সহ হাওড়া, হুগলিতে হাওয়া বইবে ৩০ কিমি বেগে।

Leave a Reply

Your email address will not be published.