‘বঙ্গে চলছে বর্ষার ঝড়ো ইনিংস’,বাতিল করা হল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বঙ্গে বর্ষার জেরে জলমগ্ন একাধিক এলাকা । একটানা বৃষ্টিতে বাড়ছে নদীর জলস্তরও । আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী শনিবার পর্যন্ত রাজ্যে চলবে বৃষ্টি । এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বৃহস্পতিবার শিলিগুড়িতে দলের তরফে গৌতম দেব জানান, রাজ্যজুড়ে লাগাতার বৃষ্টির কারণে মুখ্যমন্ত্রীর সফর বাতিল করা হচ্ছে ।

আগামী ২১ জুন তার উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর । ২০২১ এর নির্বাচনে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হবার পর এটাই তার প্রথম উত্তরবঙ্গ সফর ছিল । ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মমতাকে উত্তরবঙ্গ ফিরিয়েছিল খালি হাতে । এরপর ২০১৯-এও হারানো জমি ফেরাতে ব্যর্থ হয় তৃনমুল। ঠিক কী কারণে উত্তরবঙ্গে তৃণমূলের এই হাল,তা খতিতে দেখতেই উত্তরবঙ্গে যাওয়ার পরিকল্পনা ছিল মুখ্যমন্ত্রীর । এছাড়াও এবারের উত্তরবঙ্গ সফরে পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে শিলিগুড়িতে বৈঠকেরও কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেক্ষেত্রে আধিকারিকদের নিজস্ব জায়গা ছেড়ে শিলিগুড়িতে আসতে হত। তার ফলে ত্রাণ এবং প্রবল বৃষ্টিতে বিপর্যস্তদের উদ্ধারকাজ থমকে যেতে পারে, তাই উত্তরবঙ্গ সফর স্থগিতের সিদ্ধান্ত বলেই জানিয়েছেন গৌতম দেব।

এদিকে দক্ষিণবঙ্গে আবহাওয়া গত কয়েকদিন ধরেই বেশ খারাপ। অনবরত বৃষ্টি হয়ে চলেছে। ইয়াসের ধাক্কা এখনও বহু জায়গায় সামলে ওঠা যায়নি। এই আবহে ফের ভরা কোটালের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জেরে জরুরি পরিস্থিতি তৈরি হলে ত্রাণ ও উদ্ধারকাজের তদারকি করতে হতে পারে। তাই পরিস্থিতির উপর নজর রাখতে আপাতত কলকাতা ছাড়ছেন না মমতা। তবে উত্তরবঙ্গে দলীয় কর্মীদের মনোবল বাড়াতে শীঘ্রই উত্তরবঙ্গে যাবেন মমতা ব্যানার্জি ।

Leave a Reply

Your email address will not be published.