Tokyo Olympic: হাতের যন্ত্রনাই কি কাল হল সোনা জয়ের? ফ্রিস্টাইল কুস্তিতে রুপো জিতলেন রবি কুমার

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সকালে হকিতে ব্রোঞ্জের পর বিকেলে কুস্তিতে রুপো। ভারতীয়দের ঝুলিতে যুক্ত হল আরও একটি পদক। পদক জিতলেও থেকে গেল হতাশা। ইতিহাস তৈরির থেকে একধাপ দূরেই থেমে গেলেন ভারতীয় কুস্তিগির রবি কুমার দাহিয়া। দুরন্ত লড়াই করেও ৫৭ কেজি ফ্রিস্টাইল কুস্তির ইভেন্টের ফাইনালে হেরে গেলেন রাশিয়া অলিম্পিক কমিটির প্রতিযোগীর কাছে। ৪-৭ ব্যবধানে হার মানলেন রবি। ফলে টোকিও অলিম্পিকে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল দুই বারের এশিয়ান চ্যাম্পিয়নকে।

এদিন শুরু থেকেই বিশ্বচ্যাম্পিয়ন জাভুর উগুয়েভের বিরুদ্ধে দুরন্ত লড়াই করছিলেন রবি কুমার দাহিয়া। কিন্তু একসময়ে রবিকে পরাস্ত করে পয়েন্টের বিচারে কিছুটা এগিয়ে যান জাভুর। পরবর্তীতে রবি ফিরে আসার লড়াই চালালেও তা যথেষ্ট ছিল না। শেষপর্যন্ত ৭-৪ ফলেই ম্যাচ শেষ হয়ে যায়। 

ভারোত্তোলক মীরাবাঈ চানুর পর চলতি গেমস থেকে দ্বিতীয় রপো হাসিল করে ইতিহাসের পাতায় নাম লেখালেন হরিয়ানার কুস্তিগীর। যদিও রবিকুমারের লড়াইকে কুর্নিশ করেছে দেশের ক্রীড়া মহল। চলতি অলিম্পিকে দেশের হয়ে দ্বিতীয় রুপো আনা হরিয়ানার কুস্তিগীরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

এদিকে, ব্রোঞ্জ মেডেল ম্যাচে সান মারিনোর প্রতিযোগীর কাছে শেষ মুহূ্র্তের ভুলে হেরে গেলেন ভারতের দীপক পুনিয়া। একসময় ২-১ ব্যবধানে এগিয়ে থাকলেও অন্তিম মুহূর্তের ভুলে পয়েন্ট খুইয়ে ফেলেন তিনি। এমনকী চ্যালেঞ্জ করেও কোনও লাভ হয়নি। 

রবি দাহিয়ার উত্থান বেশ চমকপ্রদ। বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে এদিনের লড়াইও ছিল টানটান।তবে গতকাল সেমিফাইনাল ম্যাচে প্রতিপক্ষ সামায়েভ ম্যাচের শেষদিকে কামড় বসিয়েছিলেন রবি দাহিয়ার হাতে। যন্ত্রণায় ছটফট করলেও ম্যাচ জিতে শেষ করেছিলেন সেমিফাইনাল ম্যাচ। সেই যন্ত্রণাই কি এদিন কাল হল রবি দাহিয়ার? প্রশ্ন কুস্তিমহলে।

Leave a Reply

Your email address will not be published.