West Bengal Lockdown Extended: রাজ্যে বিধিনিষেধের মেয়াদ বাড়লো ৩০ জুলাই পর্যন্ত,মেট্রোয় ছাড় মিললেও চালু হচ্ছে না লোকাল ট্রেন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনাকালে আরও একবার বিধিনিষেধ বাড়ল রাজ্যে। ৩০ জুলাই পর্যন্ত বাড়ানো হল বিধিনিষেধ। বিধিনিষেধ বাড়ানো হলেও ছাড় দেওয়া হয়েছে অনেক ক্ষেত্রে। মেট্রোয় ৫০ শতাংশ ছাড় দেওয়া হলেও এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন। এমনকি এই পর্বে আন্তঃরাজ্য ট্রেনও বন্ধ থাকবে। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো। শনিও রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা।

বুধবার নবান্নের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, এই পর্বে দোকান পাট খোলার জন্য কোনো সময়সীমা বেঁধে দেওয়া হয়নি। ১৬ জুলাই থেকে কোভিড বিধি অনুসরণ করে খোলা যাবে বাজার, দোকানপাট। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে শপিং মল। এর আগের পর্বের বিধিনিষেধ গুলির মতো এই পর্বেও বন্ধ থাকবে স্কুল কলেজ ,বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান। আগের মতোই ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাস্তায় নামতে পারবে বাস ,অটো ,ট্যাক্সির মতো যান। সিনেমাহল, স্পা ও সুইমিংপুল বন্ধ থাকছে। যদিও রাজ্য, জাতীয় ও আন্তর্জাতিক সাতারুদের প্রাত্যহিক অভ্যাসের জন্য সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে সুইমিংপুল। 

এই পর্বে জোর দেওয়া হয়েছে সোশ্যাল ডিস্টেনসিংয়ের ওপর। সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি জমায়েত করা চলবে না। শেষকৃত্যের অনুষ্ঠানে  সর্বাধিক ২০ জন  জড়ো হতে পারবেন। কোনওপ্রকার রাজনৈতিক, বিনোদনমূলক বা সামাজিক সভা করা যাবে না এই পর্বে।

জরুরি ও অত্যাবশ্যক পরিষেবার সঙ্গে যুক্ত সরকারি অফিস, টেলিকম,ইন্টারনেট, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া, দমকল, গণবন্টন ব্যবস্থা সহ খাদ্য ও অসামরিক সরবরাহর মতো পরিষেবা আগের মতোই খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published.