বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করা হোক? দিলীপ ঘোষের এহেন মন্তব্যে উত্তাল বঙ্গ রাজনীতি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাজ্যে কি জারি হতে চলেছে রাষ্ট্রপতি শাসন? এমনটাই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিছুদিন থেকেই উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি জানাচ্ছেন বিজেপি সাংসদ জন । তবে আলিপুরের বিজেপি সাংসদের এই দাবিকে সমর্থন করে না বলে জানান দিলীপ ঘোষ। রাষ্ট্রপতি শাসন নিয়ে দিলীপ ঘোষ জানান,”সেদিকেই এগোচ্ছে,তার দেখার জন্য লোক রয়েছে । এটা সাংবিধানিক প্রক্রিয়া। অনেকের মনে করছেন, রাষ্ট্রপতি শাসন ছাড়া পশ্চিমবঙ্গে শান্তি ফিরে আসবে না।”

দিলীপ ঘোষ আরও জানান,”কাশ্মীরের চেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি দেখা যাচ্ছে বাংলায়। রাজ্য বাংলাদেশের মতো হয়ে যাচ্ছে। বাংলার মানুষ মমতা ব্যানার্জির থেকে আস্থা হারাচ্ছেন। রাজ্যের আইনশৃঙ্খলা ভেঙে পড়ছে । তবুও রাজ্য কোনো ব্যাবস্থাই নিচ্ছে না। মমতা ব্যানার্জি বাংলাকে আফগান সিরিয়া বানিয়ে দিচ্ছে। আমরা বাংলাকে সোনার বাংলা করতে চাই। “

একুশের নির্বাচন পরবর্তীতে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি নিয়ে সোচ্চার হয়েছিলেন দুই বিজেপি(BJP) নেতা। ৩৫৬ ধারা জারি নিয়ে সরব হন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং । অর্জুন সিং বলেন, ‘কেন্দ্রীয় সরকারকে বলছি, আইন অনুযায়ী ৩৫৬ ধারা জারি করুন’। অন্যদিকে, শুভেন্দুর (Suvendu Adhikari) মন্তব্য, ‘৩৫৬ ধারা যেসব কারণে লাগু করা হয়, তার থেকেও খারাপ অবস্থা বাংলায়’। এই দুইয়ের এহেন মন্তব্যে আগে থেকেই উত্তাল ছিল বঙ্গ রাজনীতি,এখন দিলীপ ঘোষের রাষ্ট্রপতি শাসন নিয়ে বলা মন্তব্য যেন আরো ইন্ধন জোগাল।

মমতা ব্যানার্জিকে নিশানা করে এদিন দিলীপ ঘোষ বলেন,”বাংলায় সিএএ আইন কার্যকর করতে দেওয়া হয় না। অথচ দেশদ্রোহীতার মামলা করা হয়। মমতা ব্যানার্জির সরকার সবকিছুতেই মদত দিচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published.