আন্তর্জাতিক স্তরে যোগা প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতলেন নবদ্বীপের শুভঙ্কর রুদ্র

নবদ্বীপ,নদীয়া: আন্তর্জাতিক স্তরে যোগা প্রতিযোগিতায় উনিশ টি দেশের মধ্যে ৬৬৫ জন প্রতিযোগীর মধ্যে দ্বিতীয় স্থানে রানার্সআপ হয়ে ব্রোঞ্জ পদক অর্জন করল নদীয়ার নবদ্বীপ পৌরসভার সতেরো নম্বর ওয়ার্ডের চারিচারা বাজার রোড, মিলন সংঘ ক্লাব সংলগ্ন এলাকার বাসিন্দা ১১ বছর বয়সী নবদ্বীপ বকুলতলা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র শুভঙ্কর রুদ্র।

ছোট্ট শুভঙ্করের বাবা প্রদীপ রুদ্র পেশায় একজন বেসরকারি সংস্থার কর্মী। মা লিপি রুদ্র আড়াই বছর বয়স থেকে ছেলেকে নবদ্বীপ রামসিতা পাড়া এলাকায় শ্রীচৈতন্য যোগা সেন্টারের প্রতিষ্ঠাতা তথা প্রশিক্ষক বাসুদেব দাস এর কাছে যোগা শেখানোর জন্য নিয়ে যান।

পড়াশোনা চালানোর পাশাপাশি যোগার প্রতি ছেলের আগ্রহ দেখে প্রদীপ বাবু ও তাঁর স্ত্রী লিপি দেবী ও শুভঙ্করের সাথে একযোগে যোগা প্রশিক্ষণ নিতে শুরু করেন নবদ্দীপ শ্রীচৈতন্য যোগা সেন্টারে। ছোটবেলা থেকেই যোগার প্রতি শুভঙ্করের আগ্রহ বিগত দিনে তাকে বিভিন্ন প্রতিযোগিতায় সফলতা অর্জন করতে সাহায্য করেছে বলে জানান শুভঙ্কর রুদ্র রুদ্র ও প্রশিক্ষক বাসুদেব দাস।

গত ২০ ডিসেম্বর কোন্নগরে একটি আন্তর্জাতীক যোগা প্রতিযোগিতায় হাজার ১৯ টি দেশ থেকে আসা প্রতিযোগীদের মধ্যে শুভঙ্কর দ্বিতীয় স্থানে রানার্সআপ হয়ে ব্রোঞ্জ পদক জিতলেও বয়স আন্দাজে যোগাতে তাঁর বর্তমান পারদর্শীকতার নিরিখে এর চাইতেও আরো ভালো ফলাফল আশা করেছিলেন তাঁর যোগা প্রশিক্ষক বাসুদেব দাস।

আগামী দিনে আরও উন্নতির শিখরে পৌঁছতে পারবে বলেও আশা করেন বাসুদেব বাবু ও শুভঙ্কর রুদ্রের বাবা-মা। ছোট্ট শুভংকরের এই সফলতায় স্বাভাবিকভাবেই খুশি তাঁর প্রশিক্ষক বাসুদেব দাস থেকে শুরু করে প্রশিক্ষণ কেন্দ্রের অন্যান্য সহযোগী প্রশিক্ষক সহ অপামোর নবদ্বীপ বাসী।

Leave a Reply

Your email address will not be published.