HC ON SHUVENDU ADHIKARY: ‘শুভেন্দুর বিরুদ্ধে যত মামলা রয়েছে ,তাতে তাঁকে আর গ্রেফতার করা যাবে না’,হাইকোর্টের নির্দেশে স্বস্তিতে শুভেন্দু অধিকারী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সোমবার হাইকোর্টে বড়সড় স্বস্তি পেল বিধানসভার বিরোধি দলনেতা শুভেন্দু অধিকারী। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শুভেন্দুকে গ্রেফতার বা তার বিরুদ্ধে কোনো করা পদক্ষেপ নেওয়া যাবে না। এমনকি শুভেন্দুর বিরুদ্ধে যত মামলা রয়েছে ,তাতে তাঁকে আর গ্রেফতার করা যাবে না।

এদিন দেহরক্ষী মৃত্যু মামলায় ভবানীভবনে সিআইডি তলব করেছিল শুভেন্দু অধিকারীকে। কিন্তু তিনি যাননি। উল্টে মেইল করে শুভেন্দু সিআইডি কে জানান, তিনি রাজনৈতিক কারণে আদালতে যাবেন। আজ আদালতে শুনানির শেষে কার্যত জয় পেলেন তিনি।

শুনানিতে হাইকোর্টের বিচারপতি মন্তব্য করেন,  ‘আমাদের দেশে অনেক ক্ষেত্রেই দেখা গেছে যে শুধু প্রতিশোধ নেওয়ার জন্য কোনও ব্যক্তিকে গ্রেফতার করা হয়। নির্দিষ্ট কোনও ব্যক্তিকে হয়রানি করার জন্যও গ্রেফতার করা হয়। যদিও অনেক সময় হয়রানির উদ্দেশ্য নিয়ে গ্রেফতার করা হয় না।‘শুভেন্দু অধিকারীর ক্ষেত্রেও এমনটা হয়নি তো ?’ প্রশ্ন কলকাতা হাইকোর্টের বিচারপতির।

সোমবার মামলার শুনানিতে হাইকোর্ট জানিয়েছে, প্রাক্তন দেহরক্ষীর অস্বাভাবিক মৃত্যুর মামলায় তদন্ত চলবে। শুভেন্দু অধিকারী তদন্তে সহযোগিতা করবেন। যদি জিজ্ঞাসাবাদের প্রয়োজন মনে করে পুলিশ, তাহলে শুভেন্দুর সুবিধামত জায়গায় জিজ্ঞাসাবাদ করা যাবে।”একইসাথে কাঁথি, নন্দীগ্রাম এবং পাঁশকুড়া থানায় শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হওয়া মামলাগুলির শুনানির উপর স্থগিতাদেশও জারি করেছে হাই কোর্ট।

উল্লেখ্য, দিল্লিতে যেদিন কয়লাকাণ্ডে ED-র কাছে হাজির হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ঠিক সেদিনই কলকাতা হাইকোর্ট থেকে বড় রক্ষাকবচ পেয়েগেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Leave a Reply

Your email address will not be published.