কোন কোন দিন খোলা থাকবে স্কুল, নয়া নির্দেশিকা মধ্যশিক্ষা পর্ষদের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সপ্তাহে প্রতিদিন স্কুল নয়! কোন কোন বার খোলা থাকবে স্কুল, এবার তা নিয়ে নয়া নির্দেশিকা দিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। রবিবার পর্ষদের ঘোষণা অনুযায়ী, দশম ও দ্বাদশের ক্লাস হবে সোম-বুধ-শুক্র। অন্যদিকে, নবম ও একাদশের ক্লাস হবে মঙ্গল ও বৃহস্পতিতে। নয়া নির্দেশিকা অনুযায়ী শনি ও রবিবার কোনো ক্লাস হবে না।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত বছরের মার্চ মাস থেকে বন্ধ ছিল রাজ্যের সমস্ত স্কুল-কলেজ। প্রায় দেড় বছর পর ১৬ নভেম্বর, মঙ্গলবার থেকে খোলে স্কুল। নবম থেকে একাদশ শ্রেণির পড়ুয়াদের নিয়ে শুরু হয় ক্লাস। করোনাবিধি দূরত্ব মেনেই চালু হয় ক্লাস।

রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী, নবম ও একাদশ শ্রেণির ক্লাস হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত শুরু হয় দশম ও দ্বাদশ শ্রেণির ক্লাস।

পর্ষদের তরফে জানানো হয়েছে,”স্কুল খোলা হলেও অনেক ছাত্রছাত্রীই স্কুলে আসছে না, অভিযোগ আসছে অভিভাবকদের কাছ থেকে, তাই সময়ে এই পরিবর্তন।”

একইসাথে পর্ষদ জানায়, পড়ুয়া ও শিক্ষক শিক্ষিকাদের বজায় রাখতে হবে শারীরিক দূরত্ব, মাস্ক, প্রয়োজনে একই ক্লাসের পড়ুয়াদের দুই বা তিনটি শ্রেণিকক্ষে বসিয়ে পঠনপাঠন চালানোরও নির্দেশ দেওয়া হয়। 

Leave a Reply

Your email address will not be published.