সৌরভের বায়োপিক এবার বড় পর্দায়! মহারাজের চরিত্রে কী রণবীর কাপুর?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: মহেন্দ্র সিং ধোনির পর এবার বড় পর্দায় বাংলার ‘দাদা’ সৌরভ গাঙ্গুলি। ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের মধ্যে একজন তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বায়োপিক তৈরি নিয়ে অনেকদিন ধরেই জল্পনা চলছে। এতদিন শোনা যাচ্ছিল, তবে এবার সত্যি হতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী বলিউডে হিন্দি ভাষায় বড় বাজেটে তৈরি হতে চলেছে এই সিনেমাটি। বিখ্যাত প্রযোজনা সংস্থা Viacom-এর ব্যানারে তৈরি হবে এই বায়োপিক। ছবির বাজেট হতে পারে প্রায় ২০০ থেকে ২৫০ কোটি টাকা। 

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে কে অভিনয় করবেন মহারাজের চরিত্রে? আগে শোনা যাচ্ছিল ভারতীয় ক্রিকেটের মহারাজের চরিত্রে অভিনয় করতে পারেন হৃতিক রোশন। তবে এখন উঠে আসছে রণবীর কাপুরের নাম। যিনি অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জুতে দুর্দান্ত অভিনয় করে তোলপাড় ফেলে দিয়েছিলেন। নিজেকে পর্দার সঞ্জয় দত্ত করতে তুলতে প্রচুর পরিশ্রমও করেছিলেন তিনি। সৌরভের বায়োপিকটাও তাঁর কাছেও যে বড় একটা চ্যালেঞ্জের হবে,তা নিমেষেই বলে দেওয়া যায়।

সম্প্রতি এক প্রথম সারির সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন অধিনায়ক জানান, ‘বায়োপিকের ব্যপারে তিনি সম্মতি জানিয়েছেন। ছবিটি হিন্দিতে হবে। তবে এখনই পরিচালকের নাম বলা সম্ভব নয়। সব কিছু ঠিকঠাক হতে আরও কিছু দিন সময় লাগবে’। ১৯৯৬ সালে অভিষেকে সেঞ্চুরি, স্টিভ ওয়াহর অস্ট্রেলিয়ার জয়রথ থামিয়ে দেওয়া, লর্ডসের ব্যালকনিতে জামা ওড়ানো থেকে ২০০৩ সালে বিশ্বকাপ জয়ের মুখ থেকে ফিরে আসা। দল থেকে বাদ যাওয়া এবং রাজকীয় ভারতীয় ক্রিকেটের উচ্চপদস্থ পদে ফিরে আসা । সবকিছুই থাকবে এই বায়োপিকে। বলিউডের যে কোনো ছবিকেই সৌরভের এই জীবনী টেক্কা দিতে পারে। 

এর আগেও ভারতের বিশ্বকাপজয়ী অন্যতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বিয়েও বায়োপিক তৈরি হয়েছিল। সুশান্ত সিংয়ের অভিনয়ে ব্যাপক সাড়া পড়েছিল সিনেমাটি। বর্তমানে ১৯৮৩ এর বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবকে নিয়েও বায়োপিক তৈরি হচ্ছে। কপিল দেবের চরিত্রে অভিনয় করছেন রণবীর সিং। মিতালী রাজকে নিয়ে নির্মাণাধীন বায়োপিকে অভিনয় করবেন তাপসী পান্নু। কাজ চলছে ঝুলন গোস্বামীর বায়োপিক নিয়েও। তাতে অভিনয় করার কথা আনুশকা শর্মার। 

বায়োপিক যে তৈরি হতে চলেছে তা একেবারে নিশ্চিত। তবে কবে থেকে শুটিং শুরু হবে বা কোন কোন কলাকুশলীদের এই সিনেমায় অভিনয় করতে দেখা যাবে, তা এখুনি স্পষ্ট করে বলা যাচ্ছে না। আপাতত প্রযোজনা সংস্থার তরফ থেকে পুরো বিষয়টিকে গোপন রাখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.