পিছিয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা,তবে পরীক্ষা কেন্দ্রে গিয়েই পরীক্ষা দিতে হবে পরীক্ষার্থীদের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: পিছিয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। জুলাই মাসের ১১ তারিখের পরিবর্তে ১৭ তারিখ নেওয়া হবে পরীক্ষা। বুধবার বোর্ডের তরফে সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করেন রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা। এদিন তিনি বলেন,”রাজ্যে মোট ২৭৪ টি কেন্দ্রে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দেবেন মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী। ১৪ ই আগস্টের মধ্যে ফল প্রকাশিত হবে। এমনকি ১৫ সেপ্টেম্বরের মধ্যে হবে তিন দফায় কাউন্সিলিং। শুধু জয়েন্ট এন্ট্রান্সই নয়, এবছর আরও মোট ১১টি পরীক্ষা নেওয়া হবে বলেও জানানো হয়েছে বোর্ডের তরফে। এক্ষেত্রে প্রেসিডেন্সির ইউজির পরীক্ষা ৭ এবং ৮ অগস্ট ও পিজির পরীক্ষা নেওয়া হবে ১৪ অগস্ট।

এদিনের বৈঠকে মলয়েন্দু সাহা জানান,”বাড়ির কাছাকাছি কেন্দ্রেই পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষাকেন্দ্রে একটি ঘরে থাকবে ২০ জন পরীক্ষার্থী। একটা বেঞ্চে একজন বসতে পারবে। তবে চ্যালেঞ্জের বিষয় হল,এই বছরে এটাই প্রথম অফলাইন পরীক্ষা।

প্রসঙ্গত করোনা আবহে এবছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে। কিন্তু সেই একই পরিস্থিতিতে জয়েন্ট এন্ট্রান্স কেন নেওয়া হচ্ছে তা নিয়ে বোর্ডের তরফে জানানো হয়েছে,”পরীক্ষার্থীর সংখ্যাটা একটা বড়ো বিষয়। যেহেতু মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের চেয়ে এখানে পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই কম,তাই পরীক্ষা নেওয়ার চেষ্টা করা হচ্ছে। সমস্ত কোভিড বিধি মেনেই নেওয়া হবে পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published.