রাজ্যে আগামী ১ জুলাই পর্যন্ত বাড়ছে কড়া বিধিনিষেধ,ছাড় মিলছে কিছু ক্ষেত্রে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা মোকাবিলায় করা বিধিনিষেধের মেয়াদ বাড়ালো রাজ্য । আগামী ১ জুলাই পর্যন্ত রাজ্যে বহাল থাকবে কড়া বিধিনিষেধ । তবে ছাড় মিলছে কিছু ক্ষেত্রে । নবান্নে এক সাংবাদিক বৈঠক করে সোমবার এই ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তাঁর পাশেই ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে।

একনজরে দেখুন কি কি বিধিনিষেধ বহাল থাকবে রাজ্যে….

■ সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বেসরকারি সংস্থা খোলা থাকবে। তথ্যপ্রযুক্তি সংস্থা ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে। যাতায়াতের জন্য ই-পাস লাগবে।

■ খুচরো, বাজারহাট, দোকান সকাল ৭টা থেকে ১১ টা পর্যন্ত। এর মধ্যে সবজি, দুধ, ডিম, মাংসের দোকান পড়ছে। অন্যান্য দোকান খোলা থাকবে সকালে ১১টা থেকে বিকেল ৬টা পর্যন্ত।

■ বেলা ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত রেস্তোরাঁ এবং পানশালা খোলা রাখা যাবে। ৫০ শতাংশ মানুষ বসতে পারবেন।

■ উদ্যান প্রার্তভ্রমণ, ব্যায়ামের জন্য সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত খোলা থাকবে । তবে ভ্যাকসিনের দুটো ডোজ নেওয়া থাকলে তবেই পার্কে মর্নিং ওয়াক করতে পারবেন।

■ শপিং মলে খুচরো দোকান ১১টা থেকে ৬টা পর্যন্ত। কর্মী ২৫ শতাংশের বেশি থাকতে পারবেন না। সেইসঙ্গে সেখানে ৩০ শতাংশের বেশি গ্রাহক বা ক্রেতাকে ঢোকানো যাবে না।

■ বন্ধ থাকবে সমস্ত ধরনের গণ পরিবহন । চলবে না বাস ,ট্রেন ।

■ একমাত্র জরুরি পরিষেবার সাথে যুক্ত যানবাহন চলতে পারবে ।

■ রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত যাবতীয় গতিবিধিতে নিষেধাজ্ঞা থাকবে। শুধুমাত্র জরুরি পরিষেবা ও চিকিৎসাজনিত কারণে ছাড় মিলবে।

■ খেলাধুলো আগের মতোই হতে পারে, কিন্তু সেক্ষেত্রে তা দর্শকশূন্য হিসেবে করতে হবে। 

■ ছাড় মিলছে টলিউড ইন্ডাস্ট্রির ক্ষেত্রে । ৫০ শতাংশ কর্মীদের কর্মী নিয়ে আউটডোর শ্যুটিংয়ের কাজ শুরু করা যাবে।

ব্যাংক আগের মতোই খোলা থাকছে । সকাল ১০ টা থেকে ২ টো ।

Leave a Reply

Your email address will not be published.