তাহেরপুর ফের লাল ঝড়! ১৩ টিতে ৮ টি ওয়ার্ড পেল সিপিআইএম

তাহেরপুর,নদীয়া: একসময়ের শূন্য থেকে খানিকটা স্বস্তি ফেরাল বামফ্রন্ট। ফের আরেকবারের জন্য তাহেরপুর পুরসভা নিজেদের দখলে রাখলো সিপিআইএম। গত কলকাতা পুরসভা নির্বাচনে দুটি ওয়ার্ড পেয়েছিল বামফ্রন্ট। এবার ১০৮টি পুরসভা নির্বাচনের ফলাফলে একটি পুরসভা দখল করল তারা। যা এককথায় নজিরবিহীন। রাজ্যের ১০৮ টি পুরসভার মধ্যে নদীয়া জেলার তাহেরপুর পৌরসভার দখল নিল বামেরা।

২০১৫ সালের তাহেরপুর নোটিফায়েড এরিয়া পুরসভার ১৩টি ওয়ার্ডের মধ্যে পাঁচটি তৃণমূল কংগ্রেস ও আটটি সিপিআইএম জয়লাভ করেছিল। এবারও সেই একই ফলাফল দেখা গেল। এই পুরসভা নির্বাচনে যে ফলাফল হল তা বিরোধী হিসাবে বামেরা বেশ খানিকটা জায়গা করল বলে মনে করা হচ্ছে।

সামগ্রিক ভাবে পুরভোটে ভাল ফল করেছে বামেরা। প্রায় প্রতি জেলাতেই কম বেশি আসন এসেছে বামেদের দখলে। পুরনিগমের নির্বাচনের সময় থেকেই বামেদের এক প্রকার উত্থান নজরে পড়েছিল। এই ভোটেও সেই ধারাই অব্যাহত রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

পুরভোটের পর থেকেই নদিয়ার ছোট্ট এই পুর এলাকা নিয়ে রাজ্য বাম নেতৃত্বের অন্দরে চর্চা ছিল জোরদার। নদিয়া জেলার বাম নেতাদের পাশাপাশি আলিমুদ্দিন স্ট্রিটের সদর কার্যালয়েও তাহেরপুর পুরসভার ফল কি হতে পারে তা নিয়ে আলোচনার অন্ত ছিল না। ভোটের ফল বেরোতেও দেখা গেল তাহেরপুর আবারও ভরসা রাখল লাল ঝান্ডায়। বুধবার সকালে ভোট গণনার শুরু থেকেই অধিকাংশ ওয়ার্ডে এগিয়েছিলেন বাম প্রার্থীরা। শেষমেশ পুরসভার ৮টি ওয়ার্ডে বিপুল ভোটে জয়ী হয়েছেন বাম প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published.