বর্ষার বিরক্তি কাটিয়ে আমেজ নিন শীতের! আবহাওয়া বিষয়ে কি জানাল আবহাওয়া দফতর, দেখুন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অবশেষে মিলল স্বস্তি! বাংলা ছেড়েছে বর্ষা। তবে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির কোনো সম্ভাবনা নেই দক্ষিনবঙ্গে , এমনটাই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৩ ডিগ্রি থেকে ৪ ডিগ্রি কমবে। তবে শীত কবে আসছে ,সে বিষয়ে এত আগে থেকে কোনো বার্তা দেওয়া সম্ভব নেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের পশ্চিম প্রান্তের জেলাগুলিতে বিশেষত পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এই সমস্ত জায়গায় সকালের দিকে বিশেষত ভোরের দিকে তাপমাত্রা ১৮ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। মালদা ও দিনাজপুরে আবহাওয়া থাকবে শুষ্ক।

এদিন সকাল থেকেই আকাশ পরিষ্কার। রাতের দিকে তাপমাত্রা কমবে। সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৫ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।

২৩ অক্টোবরের মধ্যে পুরো পশ্চিমবঙ্গ থেকেই পাত্তারি গোটাবে বর্ষা। ২৬ অক্টোবর দেশের সমস্ত রাজ্য থেকেই বর্ষা বিদায়। বর্ষা বিদায় পর্ব শুরু হতেই আবার উত্তর-পশ্চিম ভারতে আসতে শুরু করেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা। যার প্রভাবে জম্মু-কাশ্মীর, লাদাখ ও হিমাচল প্রদেশের কিছু অংশে তুষারপাত হতে পারে। এদিন সকালে গুলমার্গে তৃষারপাত হয়।

Leave a Reply

Your email address will not be published.