মর্মান্তিক! ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ময়নাগুড়িতে, ট্রেন লাইনচ্যুত হয়ে মৃত অনেকেই

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি ট্রেনের ৬ টি বগি। প্রচুর মৃত্যুর আশঙ্কা ময়নাগুড়ির দোমহনীতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দুপুরে হঠাৎ বিকট শব্দ শুনতে পেরে তাঁরা এগিয়ে আসেন। তখনই দেখেন ওই ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যূত হয়েছে। একটি বগির উপর আরেকটি বগি উঠে গিয়েছে। আর তাতেই আশঙ্কা করা হয়েছে, বহু মানুষের মৃত্যু ঘটতে পারে। পাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছয় একটি উদ্ধারকারী দল।

কী কারণে দুর্ঘটনা, খতিয়ে দেখছে রেল। ঘটনা প্রসঙ্গে আলিপুরদুয়ারের ডিআরএম দিলীপ কুমার সিংহ জানান, “একটি কোচ উল্টে গেছে, বাকি ৩টি কামরা লাইনচ্যুত হয়েছে বলে জানতে পারছি। হতাহতদের উদ্ধারের কাজ শুরু হয়েছে। তবে মোট সংখ্যা এখনও জানা যায়নি। আমাদের দল পৌঁছে গেছে।”

Bikaner-Ghy 15633 ট্রেনটির ৬টি বগি দুমড়ে-মুচড়ে গিয়েছে। রেল লাইনের ধারেই এখনও পড়ে রয়েছেন বহু মানুষ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, প্রযুক্তিগত কোনও ত্রুটির কারণেই এমন হয়ে থাকতে পারে। রেল লাইনে ফাটলের কারণেও এমন হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আর প্রবল গতির কারণেই একটি বগির উপর আরেকটি বগি উঠে যায় বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে সরকারি সূত্রে ইতিমধ্যেই প্রায় ৪৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ৫০ টিরও বেশি অ্যাম্বুলেন্স রয়েছে ঘটনাস্থলে। উদ্ধারকাজে স্থানীয় পুলিশ ও রেল পুলিশ নড্রাফ সাথে স্থানীয় বাসিন্দারা। ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর কাছে দুর্ঘটনার বিষয়ে খোঁজ নিলেন প্রধানমন্ত্রী। উচ্চ পর্যায়ের তদন্ত দাবি জানিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেলের তরফে ইতিমধ্যেই ক্ষতিপূরণ ৫ লক্ষ টাকা করে ঘোষণা করা হয়েছে।

ইতিমধ্যেই রেলের হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। হেল্পলাইন নম্বরটি (Railway Helpline numbers ) হল 03612731622, 03612731623. এছাড়াও একাধিক জায়গায় খোলা হয়েছে কন্ট্রোল রুম।

Leave a Reply

Your email address will not be published.