২০২৩ পর্যন্ত স্থগিত এশীয়া কাপ,জানালো এশিয়ান ক্রিকেট কাউন্সিল

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা অতিমারির দাপটে বিপর্যস্ত ভারত সহ সারা বিশ্ব । এমন পরিস্থিতিতে চলতি বছরে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়,এমনটাই জানিয়েছিল শ্রীলঙ্কা । গতবছর এই টুর্নামেন্টটি পাকিস্তানে হওয়ার কথা থাকলেও ,করোনা অতিমারীর কারনে তা স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয় । কিন্তু রবিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তরফে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়,”এশিয়া কাপ ২০২৩ পর্যন্ত স্থগিত রাখা হচ্ছে । কিন্তু ২০২৩ এর ঠিক কখন হবে ,তা জানানো হয়নি ।

উল্লেখ্য,সম্প্রতি শ্রীলঙ্কা জানিয়েছিল তারাও এবার টুর্নামেন্ট আয়োজন করতে পারবে না । এদিকে একের পর এক টুর্নামেন্ট বন্ধ হওয়ায় ২০২৩ এর আগে এশিয়া কাপের জন্য সময় বের করা যাচ্ছে না ।

এসিসি’র তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, “অতিমারীর জেরে ২০২০ এশিয়া কাপ ২০২১-এ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তারপর থেকেই টুর্নামেন্ট কীভাবে আয়োজন সম্ভব হয়, তা নিয়ে আলোচনা চলছে। কিন্তু অংশগ্রহণকারী দেশের ঠাসা ক্রীড়াসূচির জন্য চলতি বছর টুর্নামেন্ট আয়োজন সম্ভব হচ্ছে না। আর সেই কারণেই আপাতত তা স্থগিতের সিদ্ধান্ত নিতে হয়েছে। ২০২২ সালে যেহেতু এশিয়া কাপ রয়েছে, তাই ২০২৩-এর আগে ২০২০-র স্থগিত হওয়া এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। টুর্নামেন্টের দিনক্ষণ পরবর্তীতে জানানো হবে।”

Leave a Reply

Your email address will not be published.