“এখনও আগামী বেশ কয়েক দশক বিজেপি থাকছে”,মুখ্যমন্ত্রীর গোয়া সফরের আগেই বিস্ফোরক মন্তব্য প্রশান্ত কিশোরের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আগামী কয়েক দশকের জন্য বিজেপি কোথাও যাচ্ছে না।’ গোয়াতে অকপটে স্বীকার করলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। নির্বাচনী প্রচারে বৃহস্পতিবারই গোয়া (Goa) যাচ্ছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঠিক তার আগেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। ঠিক কী বলেছেন প্রশান্ত কিশোর?

তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা বলেছেন,”কখনই এই ফাঁদে পা দেওয়া উচিত নয় যে মানুষ মোদীর (PM Narendra Modi) উপর ক্ষুব্ধ এবং তাঁকে ক্ষমতাচ্যুৎ করবে। হয়ত মোদী (PM Narendra Modi) হেরে যাবেন কিন্তু বিজেপি BJP) কোথাও যাচ্ছে না। এখনও বেশ কয়েক দশক লড়তে হবে।”

প্রশান্ত কিশোর আরও বলেন, ‘তারা জিতুক বা হারুক, কংগ্রেসের প্রথম ৪০ বছরের কালের মতো বিজেপি ভারতীয় রাজনীতির কেন্দ্রবিন্দু হতে চলেছে। বিজেপি কোথাও যাচ্ছে না। একবার আপনি সর্বভারতীয় স্তরে ৩০ শতাংশের বেশি ভোট পেয়ে গেলে আপনি শীঘ্রই যাচ্ছেন না। তাই এই ফাঁদে পা দেবেন না যে মানুষ রেগে যাচ্ছে এবং মোদীকে হারিয়ে দেবে। হয়তো তারা মোদীকে ছুঁড়ে ফেলে দিতেও পারে, কিন্তু বিজেপি কোথাও যাচ্ছে না। আগামী কয়েক দশক ধরে আপনাকে লড়াই করতে হবে। সেখানেই সম্ভবত রাহুল গান্ধীর সমস্যা, তিনি মনে করেন যে মানুষ তাঁকে (মোদী) ফেলে দেবে, আর তা সময়ের ব্যাপার। সেটা হচ্ছে না।’

এদিন জল্পনা আরও বাড়িয়ে প্রশান্ত কিশোর কংগ্রেস নেতা রাহুল গান্ধিকেও কটাক্ষ করেন। তাঁর কথায়, ”রাহুল গান্ধি বোধহয় এই ভ্রম নিয়ে রয়েছেন, যে নরেন্দ্র মোদিকে চাইলেই দূরে সরিয়ে দেওয়া যাবে।” রাহুল গান্ধির উদ্দেশ্যে প্রশান্তের বার্তা, ”আপনি যদি নরেন্দ্র মোদির শক্তির বিষয়টি না বোঝেন, তাহলে আপনি কখনই তাঁকে হারাতে পারবেন না।”

২০১৯-এর লোকসভা নির্বাচনের পর থেকে তৃণমূলের পরামর্শদাতার কাজ করছেন প্রশান্ত কিশোর। একুশের গুরুত্বপূর্ণ বৈঠকের তৃতীয় ধাপ এগিয়ে নেওয়ার জন্যও তৃণমূলকে সক্ষমতা ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা তিনি।

Leave a Reply

Your email address will not be published.