রাজ্যের সিদ্ধান্তকে মান্যতা দিল কলকাতা হাই কোর্ট, আগামী ১৬ নভেম্বর থেকেই খুলবে স্কুল

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাজ্য সরকারের পূর্ব নির্ধারিত ঠিক করা দিন মাফিক আগামী ১৬ নভেম্বর থেকে খোলা হবে রাজ্যের স্কুল গুলি। বৃহস্পতিবার এমনটাই জানাল কলকাতা হাই কোর্ট। এদিন হাইকোর্ট জানিয়েছে করোনা বিধি মেনে খোলা যাবে স্কুলগুলি।

প্রায় বছর দেড়েক পরে রাজ্যে খুলতে চলেছে স্কুল কলেজ।  ১৬ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী । শিলিগুড়ির প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যসচিবকে স্কুল খোলার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এদিন আদালতে রাজ্য জানায়, প্রতিদিন ১০ মিনিট করে পড়ুয়াদের কোভিড নিয়ে সচেতন করা হবে। নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাস হলে স্কুলের ১৫ শতাংশ পড়ুয়া উপস্থিত থাকবে।

রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী, নবম ও একাদশ শ্রেণির ক্লাস হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত হবে দশম ও দ্বাদশ শ্রেণির ক্লাস। রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধেই হাইকোর্টে জনস্বার্থ মামলা করেন আইনজীবী সুদীপ ঘোষ চৌধুরী। মামলাকারীর অভিযোগ ছিল, পরিকল্পনা ছাড়াই রাজ্যে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলা হচ্ছে। পড়ুয়াদের এখনও পর্যন্ত ভ্যাকসিনেশন হয়নি। ফলে পরিকল্পনা ছাড়া স্কুল খুললে, ছাত্র-ছাত্রীদের সংক্রমিত হওয়ার আশঙ্কা আছে।

প্রসঙ্গত ইতিমধ্যে একাধিক রাজ্যে স্কুল খুলে গিয়েছে। অন্ধ্রপ্রদেশ, চন্ডিগড়, বিহার, কেরালা, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্রে চলছে কোভিড প্রোটোকল মেনে ক্লাস। এবার এরাজ্যেও স্কুল খোলায় আর কোনও আইনি বাধা থাকল না।

Leave a Reply

Your email address will not be published.