বিজেপি কর্মী খুনের তদন্তে কৃষ্ণনগরে এল সিবিআই

নদীয়া: ভোট পরবর্তী সন্ত্রাসে কৃষ্ণনগরে বিজেপি কর্মী খুনে তদন্তে এলো সিবিআই। ১৪-ই জুন খুন হয়েছিলেন কৃষ্ণনগর মনিন্দ্র পল্লীর বাসিন্দা পলাশ মন্ডল। অভিযোগ, বাড়ি থেকে কোপাতে কোপাতে বাইরে নিয়ে গিয়ে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। তার খুনের প্রায় আড়াই মাস পর আজ অর্থাৎ শুক্রবার নদিয়ার কৃষ্ণনগর কোতোয়ালি থানার মনিন্দ্র পল্লী এলাকায় সিবিআইয়ের প্রতিনিধি দল এসে পৌঁছায়।

সিবিআইয়ের দাবি,ভোট পরবর্তী সন্ত্রাসের ঘটনার তদন্তে যোগ হয়েছে এই মৃত্যুর মামলা। এছাড়াও জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টে ৪১টি মামলার উল্লেখ ছিল। তার মধ্যে ২৯টি খুন ও ১২টি নারী নির্যাতনের মামলা। 

এদিন সকালে সিবিআইয়ের দল মৃত পলাশ মন্ডলের বাড়ি থেকে বিভিন্ন রকম নমুনা সংগ্রহ করে, এবং মৃত বিজেপি কর্মীর স্ত্রী সহ আশেপাশের লোকজনের সাথে কথা বলে।

প্রসঙ্গত,১৪-ই জুন মৃত পলাশ মন্ডল ছাড়াও ওইদিন এলাকায় বিজেপি বেশকিছু বিজেপি কর্মীদের বাড়ি ঘরে ভাঙচুর চালানো হয় এবং পলাশ মন্ডলকে ভোর বেলায় বাড়ির অন্যান্য সদস্যদের সামনে গুলি ও বোমা মেরে খুন করে বলে অভিযোগ। আজ সেই ঘটনার তদন্তে কৃষ্ণনগরে এলো সিবিআই প্রতিনিধি দল।

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। অপেক্ষাকৃত কম গুরুতর মামলার ক্ষেত্রে তদন্তের জন্য সিট গঠনের কথা বলা হয়েছে ৷ ভোট পরবর্তী হিংসার ক্ষেত্রে এই নির্দেশ দিয়ে ছিলেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বে পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চ।

Leave a Reply

Your email address will not be published.