Khela Hobe Diwas: রাজ্যে ‘খেলা হবে’ দিবসের ঘোষণা মুখ্যমন্ত্রীর,কবে পালন হবে জানানো হবে শীঘ্রই

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বছরভর নানা দিনে পালন করা হয় নানা দিবস। রাজ্যে এবার আরও একটি দিবস বাড়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী সেই দিবস? বাংলায় সদ্য ঘটে যাওয়া একুশের নির্বাচনে শাসক দলের প্রধান স্লোগান ছিল ‘খেলা হবে’। এবার সেই ‘খেলা হবে’-কেই দিবস রূপে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। শুনে অবাক হচ্ছেন! অবাক হওয়ার মতোই কথা। ইতিমধ্যেই নানা মহলে ‘খেলা হবে’ দিবসকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। তবে ঠিক কবে পালন করা হবে দিনটি,তা এখনও জানাননি মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার বিধানসভায় খেলা হবে দিবসের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু কি এই ‘খেলা হবে’ দিবস? কি কি করা হবে সেইদিন? এইসব প্রশ্নই ঘুরছে এখন চারিদিকে। কিন্তু ‘খেলা হবে’ এই দুটি শব্দ যে মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সকল স্তরের তৃণমবল নেতা-কর্মীদের প্রাণের শব্দ হয়ে উঠেছে তা বলাই যায়।

সূত্রের খবর,এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। গ্রাম বাংলায় ফুটবল খেলার প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি ও প্রসারের জন্য এমন ভাবনা রাজ্য সরকারের। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে।

প্রসঙ্গত, এই ‘খেলা হবে’ স্লোগানের ঝড় তুলে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। বাংলায় বিজেপি-র বিরুদ্ধে যে স্লোগানে ভর করে সাফল্য এসেছে এ বার সেই স্লোগানকে সম্মান জানিয়ে ‘খেলা হবে’ দিবস পালনের কথা ঘোষণা করলেন মমতা।

Leave a Reply

Your email address will not be published.