Duare Ration: দুয়ারে রেশন প্রকল্পে কর্মসংস্থান, ৪২ হাজার কর্মী নেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দুয়ারে রেশন’ প্রকল্পের আওতায় এবার রাজ্যে আরও ৪২ হাজার চাকরির সুযোগ, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তাঁরই স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’-এর আনুষ্ঠানিক সূচনা হয়। রাজ্যের ১০ কোটির বেশি মানুষ এই পরিষেবায় সরাসরি উপকৃত হবেন বলে নবান্ন সূত্রে দাবি করা হচ্ছে।

বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘দুয়ারে রেশন’ প্রকল্প চালু করার কথা জানিয়েছিলেন। অর্থাৎ তৃনমূল সরকার যদি তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসে তাহলে রাজ্যবাসীর বাড়িতে রেশন পৌছে দেওয়া দেওয়া হবে। সেইমতই মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে দুয়ারে রেশন প্রকল্পের ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দুয়ারে রেশন প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এক্ষেত্রে একা রেশন ডিলারদের পক্ষে সবটা করা সম্ভব নয়। সেকারণে রেশন ডিলাররা ২ জন করে কর্মী নিয়োগ করতে পারবেন বলে জানিয়েছে। অর্থাৎ রাজ্যে ২১ হাজার রেশন ডিলার ২ জন করে কর্মী নিয়োগ করতে পারবেন। তাঁদের ১০ হাজার টাকা বেতন দিতে হবে। সেই টাকার অর্ধেক দেবে রাজ্য সরকার। অর্ধেক রেশন ডিলারদের দিতে হবে বলে বলে প্রকাশ্যে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার নেতাজি ইন্ডোরে ‘দুয়ারে রেশন’ প্রকল্পের সূচনা করে একাধিক গুরুত্বপূর্ণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘরে ঘরে রেশন পৌঁছে দেওয়ার জন্য রেশন ডিলাররা গাড়ি কিনলে এক লক্ষ টাকা অনুদান দেবে রাজ্য। প্রতি ৫০০ মিটার অন্তর দাঁড়াবে রেশনের গাড়ি। 

Leave a Reply

Your email address will not be published.