মঙ্গলবার ঘাটালে বন্যা পরিস্থিতি পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল:একে টানা বৃষ্টি,তার উপর DVC-র ছাড়া জল। এই দুইয়ের প্রভাবে প্লাবিত ঘাটালের বিস্তীর্ণ এলাকা। ব্লকের পর ব্লক জলের তলায়। একটানা বৃষ্টিতে চিন্তায় ঘাটালবাসী। এই বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতেই মঙ্গলবার ঘাটাল পরিদর্শনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই ঘাটাল যাওয়ার পথে কিছু এলাকার বন্যা পরিস্থিতি খতিয়ে দেখে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকালে ঝাড়গ্রাম থেকে ঘাটালের উদ্দেশে রওনা হবেন। ময়রাপুকুর মোড়ে নেমে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখবেন। বানভাসি ঘাটালে অসহায় মানুষদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। দুর্গতদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেবেন তিনি।

ঘাটালে বঙ্গবাসী কলেজ মাঠে হেলিপ্যাডের ব্যবস্থা করা হয়েছে। সেখান থেকে ২ নম্বর ওয়ার্ডে প্লাবিত এলাকা ঘুরে দেখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথেও ঘুরে দেখবেন বন্যা পরিস্থিতি। সকালে হেলিকপ্টারে ঘাটালের বঙ্গবাসী কলেজের মাঠ থেকে ঘাটালের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, গত বুধবার বন্যা পরিস্থিতি পরিদর্শনে হাওড়ায় আমতা গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে তিন জেলার প্লাবিত এলাকা পরিদর্শনের কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে আকাশপথে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখার সিদ্ধান্ত বাতিল হয়। সড়কপথে আমতার উদ্দেশে পাড়ি দেন তিনি। সেখানে প্লাবিত অঞ্চলে পায়ে হেঁটেই পৌঁছন।  

এদিকে, এরই মধ্যে দুর্গাপুর বারাজ থেকে জল ছাড়ার পরিমাণ ফের কিছুটা বাড়াল সেচ দফতর। দুর্গাপুর বারাজ থেকে সকালে ছাড়া হচ্ছিল ৫৯,৩৭৫ কিউসেক জল। বেলা ১২টা থেকে ছাড়া হচ্ছিল ৬১৩৫০ কিউসেক জল। সন্ধ্যা ৬টা থেকে ছাড়া হচ্ছে ৬৫,৩০০ কিউসেক জল। ডিভিসির মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে মিলিত ভাবে ছাড়া হচ্ছে ৪০,০০০ কিউসেক জল। 

Leave a Reply

Your email address will not be published.