বৃহস্পতিবার জগন্নাথদেবের স্নান যাত্রার দিন থেকেই খুলছে দক্ষিনেশ্বর মন্দির,বেঁধে দেওয়া হয়েছে পুজোর সময়

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আগামী বৃহস্পতিবার বার থেকেই খুলছে দক্ষিনেশ্বর মন্দির। মে মাসে করোনার বাড়াবাড়ির কারনে মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবারো খুলছে দক্ষিনেশ্বর মন্দির। মঙ্গলবারই কালীঘাট মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে সাধারণের জন্য। আগামীকাল খুলে দেওয়া হচ্ছে দক্ষিনেশ্বর মন্দিরের দরজা।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে,” মন্দির খোলা হলেও বেঁধে দেওয়া হয়েছে পুজোর সময়। সকাল ৭ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। সন্ধ্যা আরতির জন্য বিকেল তিনটেয় ফের খোলা হবে মন্দির। পুজো দেওয়ায় মূল মন্দিরে ২০ জনের বেশি ঢুকতে পারবেন না। মন্দিরে চত্তরে জমায়েত করা সম্পূর্ণ রূপে বন্ধ। মন্দিরের গেটের বাইরে থার্মাল চেকিং করে প্রবেশ করতে দেওয়া হবে দর্শনার্থীদের।”

একইসাথে কালীঘাট মন্দির খুলছে সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। বৃহস্পতিবার রয়েছে জগন্নাথ দেবের স্নানযাত্রা। কালীঘাট মন্দিরে সেদিন কারো প্রবেশাধিকার থাকবে না বলে জানিয়ে দিয়েছে কালীঘাট কর্তৃপক্ষ । কালীঘাট জানিয়ে দিয়েছে, মন্দিরের গর্ভগৃহে কালী মূর্তির নিচে রাখা অঙ্গ স্নান করানো হবে ঐদিন, তাই শুধুমাত্র পুরোহিতরা উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.