Gangasagar Mela 2022: মেলা হচ্ছে গঙ্গাসাগরে, গঙ্গাসাগর যাওয়ার আগে করাতে হবে করোনা পরীক্ষা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অবশেষে জট কাটল। মেলা হচ্ছে গঙ্গাসাগরে। তবে একগুচ্ছ নির্দেশ জারি করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্ট কড়া ভাষায় জানিয়েছে, আদালতের নির্দেশ না মানলে দায়ী হবেন মুখ্যসচিব। হাইকোর্টের নির্দেশ, দুটি টিকার শংসাপত্র না থাকলে সাগরদ্বীপে প্রবেশ করা যাবে না। সঙ্গে বাধ্যতামূলক করা হয়েছে করোনা পরীক্ষা।

একইসাথে এদিন মেলা নিয়ে দুই সদস্যের নতুন কমিটি গড়ল হাই কোর্ট। কমিটিতে চেয়ারপার্সন হিসাবে থাকবেন অবসরপ্রাপ্ত বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় এবং রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটির সদস্য সচিব। মেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এই কমিটি নেবে। রাজ্যের আর্জি মেনে কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

হাইকোর্ট আরও জানিয়েছে, গোটা সাগর দ্বীপকে ‘নোটিফাইড’ জোন হিসেবে ঘোষণা করতে হবে। হাই কোর্টের দেওয়া শর্তগুলি কার্যকর হচ্ছে কি না, তা নিশ্চিত করতে হবে মুখ্যসচিবকে। মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, ৭২ ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে। সেই রিপোর্ট নেগেটিভ হলে তবেই মিলবে সাগরদ্বীপে প্রবেশের অনুমতি।

উল্লেখ্য,করোনা পরিস্থিতিতে এ বছর গঙ্গাসাগর মেলা বন্ধ রাখা উচিত। এই আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করেছিলেন চিকিৎসক অভিনন্দন মণ্ডল। সেই আবেদনেই মঙ্গলবার কলকাতা হাইকোর্ট নতুন করে দুই সদস্যের কমিটি গড়লো।

Leave a Reply

Your email address will not be published.