দেশে করোনায় প্রয়াত ৬৭ সাংবাদিকদের পরিবারকে ৫ লক্ষ করে আর্থিক ঘোষণা কেন্দ্রের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দেশে করোনায় প্রয়াত সাংবাদিকদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার । বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রকের সাংবাদিক কল্যাণ বিভাগের একটি বিবৃতিতে বলা হয়েছে, করোনায় প্রয়াত ৬৭ সাংবাদিকের পরিবারকে ৫ লক্ষ করে আর্থিক সাহায্য ঘোষণা করেছে কেন্দ্র ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব তথা সাংবাদিক কল্যাণ প্রকল্প কমিটির সভাপতি অমিত খারে কেন্দ্রীয় সরকারের কাছে করোনায় প্রয়াত সাংবাদিকদের পরিবারের জন্য ক্ষতিপূরণের প্রস্তাব রেখেছিলেন। অবশেষে তাতে সাড়া দিয়েছে কেন্দ্র। যদিও গত বছর করোনা অতিমারীর প্রাদুর্ভাবের পর থেকে এখনও পর্যন্ত আড়াইশোর বেশি সাংবাদিক মারা গিয়েছেন বলে খবর। তবে কেন্দ্র শুধু ৬৭ জন মৃত সাংবাদিকের পরিবারবর্গকে আর্থিক সহায়তা দেবে। 

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, উত্তরাখণ্ডের মতো রাজ্যগুলি ইতিমধ্যেই সাংবাদিকদের করোনার বিরুদ্ধে ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে ঘোষণা করেছে । এতে সাংবাদিকদের টিকা মিলতে সুবিধা হবে বলে আশা করা হচ্ছে । করোনার প্রাদুর্ভাবের সময় থেকেই তারা প্রথম সারিতে কাজ করে চলেছেন ।

এখন কেন্দ্র যে ৬৭ জন সাংবাদিকের পরিবারকে আর্থিক সহায়তা ঘোষণা করেছে, তাদের মধ্যে ৪১ টি পরিবারকে ২০২০-তে সহায়তা প্রদান করা হয়েছে। এ বছর মৃত ২৬ জন সাংবাদিকের পরিবারকে আর্থিক সহায়তা দেবে। সবমিলিয়ে সংখ্যা ৬৭। 

Leave a Reply

Your email address will not be published.