বিরোধীদের হই-হট্টগোলের কারনে মুলতুবি সংসদের প্রথম দিনের বাদল অধিবেশন

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বাদল অধিবেশনের প্রথম দিনেই অশান্ত লোকসভা। বিরোধী বিধায়কদের শব্দ বর্ষণে দুপুর ২ টো পর্যন্ত মুলতবি লোকসভার বাদল অধিবেশন। এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার নতুন মন্ত্রীদের পরিচয়ও করাতে পারলেন না প্রধানমন্ত্রী। বিরোধীদের হই হট্টগোলে নতুন মন্ত্রীদের পরিচয় করাতে না পেরে কটাক্ষের সুরে বিরোধী দলের বিধায়কদের উদ্দেশ্যে নরেন্দ্র মোদি বলেন, ‘মনে হচ্ছে দেশের মহিলা, পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতিনিধি, কৃষকের সন্তান মন্ত্রী হয়েছেন, সেটা কিছু মানুষের পছন্দ নয়৷ সেই কারণে তাঁরা নতুন মন্ত্রীদের পরিচয় পর্বেও বাধা দিচ্ছেন৷’

সংসদের প্রথম বাদল অধিবেশনে কেন্দ্র সরকারকে যে বিরোধিতার মুখে পড়তে হবে ,তা আগেই জানা ছিল। এদিন অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রী বিরোধীদের আবেদন করেছিলেন যে, আপনারা কঠিন প্রশ্ন করুন, কিন্তু সরকারকেও সেই প্রশ্নের জবাব দেওয়ার সুযোগ দিন। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও কংগ্রেসের সমালোচনা করে বলেন, “লোকসভায় কংগ্রেসের ব্য়বহার অত্যন্ত দুঃখজনক ও অস্বাস্থ্যকর।” বিরোধীদের শান্ত হওয়ার জন্য বারংবার অনুরোধ করলেও তারা চুপ না করায় বাধ্য হয়ে দুপুর দুটো অবধি লোকসভা স্থগিত করে দেওয়া হয়।

উল্লেখ্য, কিছুদিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে বাদ গিয়েছেন রাজ্যের অনেকেই। এমনকি নতুন মন্ত্রী হিসেবে যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁদের মধ্যে মহিলা, এসসি, এসটি সহ অন্যান্য পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতিনিধিদের সংখ্যা যথেষ্ট উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published.